ব্রেকিং নিউজ
Home » জাতীয় » পণ্ডিত হলেই বুদ্ধিজীবী হওয়া যায় না: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
পণ্ডিত হলেই বুদ্ধিজীবী হওয়া যায় না: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
--ফাইল ছবি

পণ্ডিত হলেই বুদ্ধিজীবী হওয়া যায় না: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

অনলাইন ডেস্ক:

পণ্ডিত হলেই সে বুদ্ধিজীবী হবে না, স্বাধীনতার স্বপক্ষে তাকে কথা বলতে হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেছেন, মুক্তিযুদ্ধের সময় অনেকেই মারা গেছে, তাই বলে তারা শহীদ? না, শহীদ হতে হলেও মুক্তিযুদ্ধের স্বপক্ষে কথা বলতে হবে।

আজ শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, জাতির কলঙ্ক ও দায়মুক্ত হতে চাই আমরা। বুদ্ধিজীবীদের তালিকা যদি আমরা করতে না পারি তবে দায়মুক্ত হবো না। আমরা আমাদের দায় এড়াতে চাই না। আমরা পূর্ণ তালিকা প্রকাশ করতে চাই। আমরা আপনাদের কাছে অনুরোধ করব কারো কাছে কোনো তথ্য থাকলে তা দিয়ে সহায়তা করার জন্য।

তিনি বলেন, ধর্ম নিয়ে রাজনীতি এখনও চলছে। গত ২৬ মার্চ নরেন্দ্র মোদী  আসলেন তখন ধর্মের নামে হেফাজত ইসলাম যা করেছে তা আপনারা দেখেছেন।

তিনি আরো বলেন, আমাদের পাঠ্যসূচিতে স্বাধীনতার বিরোধীদের চরিত্র তুলে ধরতে না পারায় এমনটি হয়েছে। পাকিস্তান বাহিনী কবে আত্মসমর্পণ করেছে- এর জবাবে ৯০ শতাংশ মুক্তিযোদ্ধার সন্তান উত্তর দিতে পারে নাই বলে আক্ষেপ করেন মন্ত্রী।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন লেখক ও ব্লগার মারুফ রসূল বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনাল বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com