ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » পদ্মায় জেলেদের জালে ধরা পড়ল ১৬ কেজি বোয়াল
পদ্মায় জেলেদের জালে ধরা পড়ল ১৬ কেজি বোয়াল

পদ্মায় জেলেদের জালে ধরা পড়ল ১৬ কেজি বোয়াল

অনলাইন ডেস্ক:

 

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার পদ্মা নদীতে জেলেদের জালে ১৬ কেজি ওজনের একটি বোয়াল মাছ ধরা পড়েছে। মাছটি দুই হাজার ৩০০ টাকা কেজি দরে মোট ৩৬ হাজার ৮০০ টাকায় বিক্রি করা হয়েছে।

সোমবার ভোর ৬টার দিকে উপজেলার উজানচর ইউনিয়নের কামারডাঙ্গী এলাকার পদ্মায় জেলে পলাশ হালদারের জালে মাছটি ধরা পড়ে।

সকাল ৭টার দিকে দৌলতদিয়াঘাটে মাছটি নিয়ে এলে ঘাটের ব্যবসায়ী সম্রাট শাহজাহান দুই হাজার ২০০ টাকা কেজি দরে মাছটি কিনে নেন। পরে তিনি মাছটি দুই হাজার ৩০০ টাকা কেজি দরে মোট ৩৬ হাজার ৮০০ টাকায়  ফরিদপুরের মধুখালীর আরেক ব্যবসায়ীর নিকট বিক্রি করে দেন।

জানা গেছে, সকাল ৬টার দিকে গোয়ালন্দ উপজেলা ও ফরিদপুর সদর উপজেলার বর্ডার কামারডাঙ্গী এলাকায় পদ্মায় জাল ফেলে পলাশ হলদার। এ সময় ওই জেলের জালে ধরা পড়ে বিশাল আকৃতির বোয়ালটি।

মাছ ব্যবসায়ী সম্রাট শাজাহান শেখ জানান, পদ্মার বিভিন্ন ধরনের বড় বড় মাছের চাহিদা প্রচুর। তাই সামনে পেলেই কিনে নিই। এ ক্ষেত্রে দাম কোনো ব্যাপার না। বড় বড় ব্যবসায়ী, শিল্পপতি, আমলা, রাজনীতিবিদরা আগে থেকেই আমাদের বলে রাখেন। বড় ধরনের কোনো ভালো মাছ পেলে যেন তাদের জানাই।

গোয়ালন্দ উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ জানান, পদ্মায় আজকাল নিয়মিতই বড় বড় মাছ ধরা পড়েছে। এতে জেলে ও ব্যবসায়ীরা খুব খুশি। আমরা চেষ্টা করছি এ ধরনের মাছের জন্য অভয়াশ্রম গড়ে তুলে তাদের রক্ষা করা। যেন তারা নদীতে বংশ বিস্তার করে মাছের উৎপাদন বাড়াতে পারে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*