Thursday , 28 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
পদ্মা সেতুতে অর্থায়ন না করার ভুল বিশ্বব্যাংক বুঝতে পেরেছে : তথ্যমন্ত্রী
--ফাইল ছবি

পদ্মা সেতুতে অর্থায়ন না করার ভুল বিশ্বব্যাংক বুঝতে পেরেছে : তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক:

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিশ্বব্যাংক পদ্মা সেতু থেকে মুখ ফিরিয়ে নিয়ে যে ভুল করেছিল, সেটি তারা অনুধাবন করতে পেরেছে। সে কারণে প্রধানমন্ত্রীকে বিশেষ আমন্ত্রণ জানিয়ে তারা ওয়াশিংটনে নিয়ে গেছে।

আজ মঙ্গলবার (২ মে) সচিবালয়ে বাংলাদেশ সংবাদপত্র শ্রমিক ফেডারেশন ও প্রেস ওয়ার্কার্স ফেডারেশনের নেতা ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় শেষে তিনি এ মন্তব্য করেন।

ড. হাছান মাহমুদ বলেন, বিশ্বব্যাংকের সহায়তার প্রস্তাব কিংবা চুক্তি সেটিকে অবশ্যই আমরা অভিনন্দন জানাই। এদিকে আইএমএফের প্রধান আমাদের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে বলেছেন, বাংলাদেশ পৃথিবীতে রোল মডেল এবং অর্থনীতির সমৃদ্ধি ও উন্নয়ন অগ্রগতির জন্য শেখ হাসিনার নেতৃত্বের প্রয়োজন। সুতরাং বিশ্বব্যাংক তাদের ভুল বুঝতে পেরে তারা সর্বোতভাবে আমাদের সহায়তা করতে চাচ্ছে সেটিকে আমরা অভিনন্দন জানাই।

মির্জা ফখরুল সাহেব ও আইএমএফের প্রধান কী বলেন উল্লেখ করে তিনি বলেন, এটা একটু চিন্তা করলেই বুঝা যায় আজকে জননেত্রী শেখ হাসিনার ইমেজ ও তার নেতৃত্বে বাংলাদেশের ইমেজ কোনো জায়গায় গিয়ে দাঁড়িয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের উন্নয়ন অগ্রগতি ধরে রাখতে শেখ হাসিনার সরকার অব্যাহত থাকা প্রয়োজন, সেটা আইএমএফ ও বিশ্বব্যাংকের প্রেসিডেন্টের বক্তব্যে পরিষ্কার।

এ সময় সংবাদপত্র শ্রমিক ফেডারেশন সভাপতি মতিউর রহমান তালুকদার ও‌ সাধারণ সম্পাদক আলমগীর হোসেনসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

About Syed Enamul Huq

Leave a Reply