ব্রেকিং নিউজ
Home » জাতীয় » পদ্মা সেতুতে রেল সংযোগের কাজ শুরু এই মাসেই : রেলমন্ত্রী
পদ্মা সেতুতে রেল সংযোগের কাজ শুরু এই মাসেই : রেলমন্ত্রী
--ফাইল ছবি

পদ্মা সেতুতে রেল সংযোগের কাজ শুরু এই মাসেই : রেলমন্ত্রী

অনলাইন ডেস্ক:

আগামীকাল শনিবার পদ্মা সেতু কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করবেন রেলমন্ত্রীসহ সংশ্লিষ্টরা। সেখানে পদ্মা সেতুতে রেল সংযোগ প্রকল্পের বিষয়টি আলোচনা হবে। তবে এই মাসেই সেতুতে রেল সংযোগ প্রকল্পের কাজ শুরু করার আশা ব্যক্ত করেছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

রেলমন্ত্রী বলেন, শনিবার সেতু কর্তৃপক্ষের সঙ্গে আমাদের বৈঠক আছে।

আশা করছি, এ মাসে কিংবা এই সপ্তাহের মধ্যেই ব্রিজের ওপর কাজ করার অনুমতি পাবো।

আজ শুক্রবার দুপুরে মুন্সিগঞ্জে মাওয়ায় পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্প পরিদর্শনে যান রেলমন্ত্র নূরুল ইসলাম সুজন। সেখানে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। এ সময় রেলওয়ের ডিজি ধীরেন্দ্র নাথ মজুমদার, প্রধান সমন্বয়ক মেজর জেনারেল এফ এম জাহিদ হোসেন, প্রকল্প পরিচালক মোহাম্মদ আফজাল হোসেন, বিগ্রেডিয়ার জেনারেল আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

ঢাকা-ভাঙা-যশোর রেল সংযোগ প্রকল্প ২০২৪ সালের ৩০ জুনে প্রকল্পের কাজ সমাপ্ত হবে। এই প্রকল্পের সার্বিক অগ্রগতি ৬১ শতাংশ এগিয়েছে বলেও জানান রেলমন্ত্রী।

তিনি বলেন, এর মধ্যে ঢাকা থেকে মাওয়া পর্যন্ত কাজ এগিয়েছে ৬৪.০৮ শতাংশ, মাওয়া থেকে ভাঙা পর্যন্ত ৮০.০২ শতাংশ, ভাঙা থেকে যশোর পর্যন্ত ৯১ শতাংশ। পরিকল্পনা রয়েছে ২০২৩ সালের জুনে ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত রেললাইন পদ্মা সেতুর সঙ্গে যুক্ত করার।

এদিকে পদ্মা সেতুতে রেল সংযোগ প্রকল্পের কাজ শুরু হলে ছয়মাস সময় লাগবে বলে প্রেস বিফ্রিংয়ে জানিয়েছেন পদ্মা বহুমুখী সেতু ও রেল সংযোগ প্রকল্পের প্রধান সমন্বয়ক মেজর জেনারেল এফ এম জাহিদ। সেতুতে রেল প্রকল্পের কাজ চলাকালে যদি ভাইব্রেশন বেশি হয় তাহলে সেতুর ওপর গাড়ির গতিসীমা স্লো করা হতে পারে বলে জানান তিনি। তবে গাড়ি চলাচল বন্ধ করা হবে না।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com