ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে মৌলভীবাজারে বর্ণাঢ্য র‍্যালি
পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে মৌলভীবাজারে বর্ণাঢ্য র‍্যালি

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে মৌলভীবাজারে বর্ণাঢ্য র‍্যালি

মৌলভীবাজার প্রতিনিধি:
‘স্বপ্নের হাত ধরে সম্ভাবনার পথে’ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীর ইতিহাস ও উন্নয়নের প্রতীক স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে মৌলভীবাজারে নানা আয়োজন ও অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হচ্ছে।
শনিবার (২৫ জুন) সকালে জেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য র‍্যালি বের হয়। র‍্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় অডিটোরিয়াম প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। পরে সেখানে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ‘পদ্মা সেতু’ উদ্বোধন সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠান প্রদর্শন করা হয় এবং পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বেলুন ওড়ানো, আলোচনা সভা এবং চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় সংসদ সদস্য, মৌলভীবাজার-০৩, নেছার আহমদ।
জেলা পরিষদ প্রশাসক মিছবাহুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, পৌর মেয়র ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি আজমল হোসেনসহ জেলার বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, জনপ্রতিনিধি, আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ জেলা ও শাখার নেতৃবৃন্দ,  সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধিগণ, বিভিন্ন স্কুল কলেজের ছাত্র-ছাত্রী বৃন্দ উপস্থিত ছিলেন।
এছাড়া বিকেলে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বন্যার্তদের মধ্যে বিশেষ ত্রাণ কর্মসূচি অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।
উল্লেখ্য, ২০১২ সালে বিশ্বব্যাংক কথিত দুর্নীতির অভিযোগ তুলে পদ্মা সেতুতে অর্থায়ন থেকে সরে যাওয়ার পর সংস্থাটিকে অনুসরণ করে আরও তিনটি দাতা সংস্থা পদ্মা সেতুতে অর্থায়ন থেকে সরে যায়। বস্তুত এ সেতু নির্মাণে দেশ ও দেশের বাইরে থেকে এসেছে নানা বাধা। শেষ পর্যন্ত সব ষড়যন্ত্র পেছনে ফেলে স্বপ্নের পদ্মা সেতু বাস্তবে পরিণত হয়েছে। নিজেদের উদ্যোগ ও অর্থায়নে পদ্মা সেতু বাস্তবায়নের সাহসী পদক্ষেপ বিশ্বে আমাদের সক্ষমতার বিষয়ে নতুন ধারণার জন্ম দিয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com