ব্রেকিং নিউজ
Home » প্রচ্ছদ » পরিস্থিতি পর্যবেক্ষণ করে মার্কেট খুলে দেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
পরিস্থিতি পর্যবেক্ষণ করে মার্কেট খুলে দেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
--ফাইল ছবি

পরিস্থিতি পর্যবেক্ষণ করে মার্কেট খুলে দেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক:

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, ব্যবসায়ীদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ পরবর্তী পরিস্থিতি পর্যবেক্ষণ করে মার্কেট খুলে দেওয়া হবে। আজ বুধবার (২০ এপ্রিল) দুপুরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ব্যবসায়ীদের দুপুর পর্যন্ত অপেক্ষা করতে বলেছি। ছাত্ররা নাকি ঢাকা অচল করার ঘোষণা দিয়েছে।

এছাড়া বুঝে বা না বুঝে ইডেনের শিক্ষার্থীরাও রাস্তায় নামার কথা বলেছে। পরিস্থিতি ঘোলা না করে দুপুর পর্যন্ত অপেক্ষা করতে বলেছি। এখন পর্যন্ত পরিস্থিতি অনুকূল মনে হচ্ছে। এরকম থাকলে মার্কেট খুলে দেব।

এদিকে, নিউ মার্কেট ব্যবসায়ী ও ঢাকা কলেজের সংঘর্ষের পর দোকানপাট বন্ধ রয়েছে। তবে যান চলাচল স্বাভাবিক রয়েছে। দুই পক্ষের কেউ আজকে রাস্তায় নামেনি। এলাকায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে।

এর আগে সোমবার দিবাগত রাতে মার্কেটের চার নম্বর গেটের ওয়েলকাম ফাস্টফুডের কর্মচারী বাপ্পী ও ক্যাপিটালের কর্মচারী কাওসারের মধ্যে সন্ধ্যায় কথা কাটাকাটি থেকেই সংঘাতের শুরু। দুটি দোকানের মালিক আপন চাচাতো ভাই। ইফতারের সময় নিউ মার্কেটের ভেতরে হাঁটার রাস্তায় টেবিল পেতে বসে ইফতারের ব্যবস্থা করা নিয়ে তাদের মধ্যে ঝামেলা শুরু হয়। বাগ-বিতণ্ডার একপর্যায়ে কাওসারকে দেখে নেওয়ার হুমকি দিয়ে বাপ্পী ওই জায়গা থেকে চলে যায়।

ওই দিন (সোমবার) রাত ১১টার দিকে বাপ্পীর সমর্থক ১০-১২ জন যুবক আসেন নিউমার্কেটে। এ সময় তারা হাতে রামদা নিয়ে আসেন। তারা ক্যাপিটাল দোকানটিতে গিয়ে কাওসারের সঙ্গে বাক-বিতণ্ডায় জড়ান। সেখানে কাওসার সমর্থকরা বাপ্পীর সমর্থকদের ওপর হামলা চালিয়ে মার্কেট থেকে বের করে দেন। বাপ্পী সমর্থকরা মার্কেট থেকে পালিয়ে গিয়ে কিছুক্ষণ পর ঢাকা কলেজের শিক্ষার্থীদের একটি দলকে নিয়ে এসে মার্কেটে হামলা চালায়। এর পরই দুই পক্ষে সংঘর্ষ শুরু হয়।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com