Monday , 26 February 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
পল্লবী থেকে মেট্রোতে নামে কম ওঠে বেশি
--সংগৃহীত ছবি

পল্লবী থেকে মেট্রোতে নামে কম ওঠে বেশি

অনলাইন ডেস্ক:

মেট্রো রেল নির্মাণের সময় তুলনামূলক বেশি আলোচনায় ছিল মিরপুরবাসী। মিরপুরবাসীর ভোগান্তি ও দুর্ভোগ কমাতে গতকাল বুধবার খুলল মেট্রো রেলের পল্লবী স্টেশন। এখন থেকে উত্তরা ও আগারগাঁওয়ের পাশাপাশি পল্লবী স্টেশনেও নিয়মিত থামবে মেট্রো রেল।

যদিও প্রথম দিন পল্লবী স্টেশনে যাত্রীর চাপ কম ছিল।  আগারগাঁও বা উত্তরা উত্তর স্টেশন থেকে এই স্টেশনে যাত্রী কম নামতে দেখা গেছে। তবে প্রথম দিন পল্লবী স্টেশন থেকে যাত্রী উঠেছে অনেক বেশি।

গতকাল পল্লবী স্টেশনে উৎসুক মানুষের সংখ্যা তত বেশি ছিল না। মেট্রো রেল চালুর প্রথম দিকে আগারগাঁও স্টেশনে যেমন ভিড় ছিল, পল্লবীর প্রথম দিন তেমন ভিড় ছিল না। যাত্রীর চাপ কম থাকায় টিকিট কিনতেও কোনো সমস্যা হয়নি।

আগে বিরতিহীনভাবে আগারগাঁও থেকে উত্তরা উত্তর স্টেশনের ভাড়া ছিল ৬০ টাকা। এখন মাঝে পল্লবী যুক্ত হয়েছে। পল্লবী থেকে দুই স্টেশনের ভাড়া সমান ৩০ টাকা। সে ক্ষেত্রে আগারগাঁও-পল্লবী, পল্লবী-উত্তরার ভাড়াও ৩০ টাকা।

এদিকে গতকাল নতুন সময়ে সকাল সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চার ঘণ্টা মেট্রো রেল চলেছে। তবে স্টেশনের দরজা খুলেছে সকাল ৮টায়। ১২টা পর্যন্ত যাত্রীরা স্টেশনে প্রবেশ করতে পেরেছে। এই সময়ের মধ্যে যেসব যাত্রী স্টেশনে ছিল তাদের নিয়েই ছেড়েছে শেষ ট্রেন।

মেট্রো রেল ব্যবস্থাপনা ও পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) সূত্র জানায়, গতকাল থেকে মেট্রো রেলে প্রতি ট্রিপে ২০০ জন যাত্রী চলাচলের বিধি-নিষেধ তুলে দেওয়া হয়েছে।

ডিএমটিসিএল সূত্র জানায়, আগামী ২৬ মার্চের মধ্যে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রো রেলের সব স্টেশন চালু করা হবে। এই সময়ের মধ্যে মানুষ মেট্রো রেলে চলাচলে অভ্যস্ত হয়ে যাবে। এই পথে মোট ৯টি স্টেশন রয়েছে। আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত মেট্রো রেল চলতি বছরের ডিসেম্বরে চালু হওয়ার কথা রয়েছে। আর কমলাপুর পর্যন্ত চালু হওয়ার কথা রয়েছে ২০২৪ সাল নাগাদ।

ডিএমটিসিএলের সচিব মোহাম্মদ আবদুর রউফ গতকাল কালের কণ্ঠকে বলেন, ‘পল্লবীতে ট্রেন চালানোর অভিজ্ঞতা ভালো। প্রথম দিনের বিবেচনায় কোনো সমস্যা হয়নি।’

সূত্র: কালের কন্ঠ অনলাইন

 

 

About Syed Enamul Huq

Leave a Reply