Saturday , 20 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
পাঁচ কিশোর গ্যাংয়ের ২৫ সদস্য আটক
--প্রতীকী ছবি

পাঁচ কিশোর গ্যাংয়ের ২৫ সদস্য আটক

অনলাইন ডেস্কঃ

রাজধানীর মোহাম্মাদপুর ও ধানমণ্ডি এলাকায় চাঁদাবাজি ও বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত অভিযোগে পাঁচটি কিশোর গ্যাংয়ের ২৫ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র জব্দ করা হয়।

গতকাল শনিবার (২৩ মার্চ) রাতে তাদের আটক করে র‌্যাব-২-এর পৃথক দল। পাঁচটি কিশোর গ্যাং হলো আক্তার গ্রুপ, মাসুম গ্যাং, পিনিক গ্রুপ, বাপ্পী গ্রুপ ও লিমন গ্রুপ।

বিভিন্ন ‘কিশোর গ্যাং’য়ের সন্ত্রাসীরা নিজেদের মধ্যে আধিপত্য বিস্তারে সংঘাতে জড়িয়ে মারামারি ও ধারালো অস্ত্র দিয়ে জখম করার প্রবণতাও লক্ষ করা যায়।

অতি সম্প্রতি মোহাম্মদপুর ও ধানমণ্ডির আশপাশের এলাকায় বেশ কয়েকটি চাঁদাবাজি ও অন্যান্য সন্ত্রাসী কর্মকাণ্ড সম্পর্কে তথ্য পেয়ে র‌্যাব টহল ও গোয়েন্দা কার্যক্রম বৃদ্ধি করে।

গ্রেপ্তারদের জিজ্ঞাসাবাদে জানা যায়, মোহাম্মদপুর বেড়িবাঁধ, আদাবর, ঢাকা উদ্যান ও ধানমণ্ডি এলাকায় তারা চাঁদাবাজি ও অন্যান্য সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করত। উল্লেখিত গ্রুপের সন্ত্রাসীরা একাকী পথচারীদের আকস্মিকভাবে ঘিরে ধরে চাপাতিসহ ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে জোরপূর্বক অর্থ ও মূল্যবান সামগ্রী ছিনতাই করে দ্রুত পালিয়ে যায়।

গ্রেপ্তাররা দিনের বেলায় গাড়ীর ড্রাইভার, হেলপার, দোকানের কর্মচারী, নির্মাণ শ্রমিক, পুরাতন মালামাল ক্রেতা, সবজি বিক্রেতা পেশার আড়ালে রাতের বেলায় ছিনতাই ও চাঁদাবাজি করত বলে জানা যায়।

গ্রেপ্তারদের বিরুদ্ধে বিভিন্ন থানায় মাদক, ছিনতাই ও মারামারি সংক্রান্ত মামলা রয়েছে এবং এ সকল মামলায় কেউ কেউ কারাভোগ করেছে বলে জানা যায়। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য রাজধানীর বিভিন্ন থানায় হস্তান্তর করা হয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply