ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » খুলনা বিভাগ » পাথর কুড়ানো নিয়ে ভারতীয় ট্রাক ড্রাইভারদের মারপিট পাঁচ ঘন্টা পর সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরে আমদানি-রপ্তানি শুরু
পাথর কুড়ানো নিয়ে ভারতীয় ট্রাক ড্রাইভারদের মারপিট পাঁচ ঘন্টা পর সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরে আমদানি-রপ্তানি শুরু

পাথর কুড়ানো নিয়ে ভারতীয় ট্রাক ড্রাইভারদের মারপিট পাঁচ ঘন্টা পর সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরে আমদানি-রপ্তানি শুরু

সাতক্ষীরা প্রতিনিধি ঃ
পাঁচ ঘন্টা বন্ধ থাকার পর মঙ্গলবার দুপুর থেকে সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরে আমদানি-রপ্তানি শুরু হয়েছে। ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন কার্যালয়ে দু’পক্ষের বৈঠকের পর আমদানি-রপ্তানি শুরু হয়। এর আগে ভারতীয় ট্রাক চালককে মারধরের ঘটনায় ভোমরা স্থলবন্দরে পাঁচ ঘন্টা বন্ধ ছিল সকল ধরণের কার্যক্রম।
ভোমরা বন্দরের দায়িত্বশীল সূত্র জানায়, পাথর বোঝাই ভারতীয় ট্রাক বাংলাদেশে প্রবেশের পরে খারাপ রাস্তায় ট্রাক ঝাঁকুনিতে পড়া পাথর কুড়িয়ে নেয় একটি চক্র। সোমবার রাতে ভারতীয় ট্রাক বাংলাদেশে প্রবেশের পরে ভালো রাস্তা থেকে সরিয়ে ভাঙাচোরা অংশ দিয়ে চালাতে বলে স্থলবন্দরের কিছু কতিপয় ওই মহলটি। এতে ভারতীয় ট্রাক চালক বাবলু সরদার (৪৩) রাজি না হওয়ায় ট্রাক থামিয়ে তাকেসহ রাজু সরদার, প্রবীর সরদার, জহিরুল ও সত্য মন্ডলসহ ৮জন ভারতীয় নাগরিককে বেদম মারপিট করে স্থানীয় সাদ্দাম হোসেনের নেতৃত্বে কথিত শ্রমিক নামধারী সন্ত্রাসীরা। ভাঙচুর করা হয় কয়েকটি ট্রাক। এর প্রতিবাদে ভারতীয় চালকরা ট্রাক চালানো বন্ধ করে দেয়।

তবে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন ভোমরা গ্রামের জাহাঙ্গীর হোসেন জানান, পণ্য খালাসের তুচ্ছ ঘটনায় তাকে বেদম মারপিট করেছে ভারতীয় ট্রাক ড্রাইভাররা।

ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাকসুদ খান জানান, সোমবার রাতে সৃষ্ট ঘটনায় ভারতীয় ট্রাক ড্রাইভার ও খালাসিরা ধর্মঘট শুরু করে। বিষয়টি নিয়ে দুই দেশের সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন ও শ্রমিক নেতাদের সাথে আলোচনা হয়েছে।

বিষয়টি নিয়ে ওপারের ঘোজাডাঙ্গা ব্যবসায়ী নেতা সন্দীপ ঘোষসহ কাস্টমস কর্মকর্তারা এসেছিলেন। আলোচনা শেষে দোষিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের আশ্বাসে মিট-মাট হয়ে গেছে। দুপুর ২টা থেকে আমদানি-রপ্তানি স্বাভাবিক হলে কর্মচাঞ্চল্য ফেরে বন্দরের অভ্যন্তরে।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com