Friday , 23 February 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
পূর্ব-পশ্চিমের সঙ্গে সম্পর্কের আরো উন্নতি হবে: পররাষ্ট্রমন্ত্রী
--সংগৃহীত ছবি

পূর্ব-পশ্চিমের সঙ্গে সম্পর্কের আরো উন্নতি হবে: পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্কঃ

বিশ্বের সঙ্গে বাংলাদেশের বৈদেশিক সম্পর্ক আরো উন্নয়নের প্রত্যয় ব্যক্ত করেছেন পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেন, ‘নতুন সরকারের অধীনে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করা হবে। পূর্ব-পশ্চিম সবার সঙ্গে সম্পর্কের আরও উন্নয়ন ঘটাবো’।

আজ শুক্রবার সকালে নবগঠিত মন্ত্রিপরিষদ সদস্যদের সঙ্গে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘আমাদের পররাষ্ট্রনীতির মূল প্রতিপাদ্য হচ্ছে, কারো সাথে বৈরিতা নয়, সবার সাথে সুসম্পর্ক এবং সেই নীতি নিয়েই আমরা সবার সাথে আরও ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে তুলবো’।

নতুন দায়িত্বের চ্যালেঞ্জ বিষয়ে মন্ত্রী বলেন, ‘চ্যালেঞ্জ মোকাবেল করার মধ্যে যে পরিতৃপ্তি আছে, সেটি অন্য কিছুতে নেই। তথ্য মন্ত্রণালয় একটি চ্যালেঞ্জ ছিলো। আমি আপনাদের সহযোগিতায় সেই চ্যালেঞ্জ মোকাবেলা করেছি। এখন বৈশ্বিক প্রেক্ষাপটে এবং পৃথিবীতে এখন বিভিন্ন জায়গায় যুদ্ধ চলছে, সেই প্রেক্ষাপটে এটি অবশ্যই চ্যালেঞ্জ’।

বিএনপির রাজনীতির বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আজকে কাগজে দেখলাম, বিএনপি তালা ভেঙে তাদের অফিসে ঢুকেছে। অথচ তালাটা কিন্তু তারাই লাগিয়েছিল। তারাই লাগিয়ে তারাই ভাঙছে, অর্থাৎ একটা নাটক দেখাচ্ছে।

About Syed Enamul Huq

Leave a Reply