Friday , 29 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
প্যারোলে মুক্ত হয়ে শপথ নিলেন নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান

প্যারোলে মুক্ত হয়ে শপথ নিলেন নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান

 ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।।
ব্রাহ্মণবাড়িয়ায় কারাগারে থেকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করে বিজয়ী হওয়া ইসলামী ঐক্যজোট নেতা মনিরুল ইসলাম শপথ গ্রহণ করেছেন।
কারাগার থেকে ৩ ঘণ্টার জন্য প্যারোলে মুক্তি পেয়ে বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) জেলা প্রশাসকের কার্যালয়ে শপথ নেন তিনি। জেলা প্রশাসক মো. শাহগীর আলম তাকে শপথবাক্য পাঠ করান।
এদিনে জেলার সদর ও বিজয়নগর উপজেলার ১০টি ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান শপথ গ্রহণ করেন।
গত ৫ জানুয়ারি অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার তালশহর পূর্ব ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করেন মনিরুল ইসলাম। তিনি সদর উপজেলা ইসলামী ঐক্যাজোটের যুগ্ম সাধারণ সম্পাদক।
জেলা কারাগার সূত্রে জানা গেছে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধীতা করে গত বছরের ২৬- ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় বেশ কয়েকটি সরকারি-বেসরকারি স্থাপনায় হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকদের চালানো তাণ্ডবের মামলার আসামি মনিরুল।
হেফাজত তাণ্ডবের পৃথক ১৫টি মামলার আসামি হয়ে গত বছরের ২২ জুন থেকে কারাগারে আছেন তিনি। ইতোমধ্যে ১৪টি মামলায় জামিন হয়েছে মনিরুলের। তবে একটি মামলায় এখনও তার জামিন না হওয়ায় কারামুক্ত হতে পারেননি।
ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারের জেলার দিদারুল আলম জানান, আদালতের নির্দেশে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্যারোলে মুক্তি পান মনিরুল। শপথ গ্রহণ শেষে আবার কারাগারে পাঠানো হয় তাকে।
উল্লেখ্য, কারাগারে বসেই ভোটে লড়েন ইসলামী ঐক্যজোট নেতা মনিরুল। তার পক্ষে পরিবারের সদস্যরা এবং দলীয় নেতাকর্মীরা নির্বাচনী প্রচারণা চালান। তিনি ৩৯৬১ ভোট পেয়ে বিজয়ী হন।

About Syed Enamul Huq

Leave a Reply