Thursday , 28 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
প্রথম ফিরতি ফ্লাইটে ঢাকা ফিরলেন ৪১৬ হজযাত্রী
--ফাইল ছবি

প্রথম ফিরতি ফ্লাইটে ঢাকা ফিরলেন ৪১৬ হজযাত্রী

অনলাইন ডেস্ক:

হজযাত্রীদের ফিরতি ফ্লাইট শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৪ জুলাই) রাত সাড়ে ১০টায় ৪১৬ হজযাত্রী নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে হজের বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ফিরতি ফ্লাইট।

ধর্মবিষয়ক মন্ত্রণালয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (১৪ জুলাই) থেকে শুরু হওয়া হজের ফিরতি ফ্লাইট আগামী ৪ আগস্ট পর্যন্ত অব্যাহত থাকবে। বিমান বাংলাদেশ এয়ারলাইনস, সৌদি এয়ারলাইনস এবং ফ্লাইনাসের ফ্লাইটে দেশে ফিরবেন হজযাত্রীরা।

গত ৮ জুলাই পবিত্র হজ অনুষ্ঠিত হয়। এবার বাংলাদেশ থেকে হজ পালনের উদ্দেশ্যে ৩২ দিনে ১৬৫ ফ্লাইটে সৌদি পৌঁছেছেন ৬০ হাজার ১৪৬ হজযাত্রী। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় গেছেন চার হাজার ৮৯ জন ও বেসরকারি ব্যবস্থাপনার ৫৪ হাজার ২৯ জন। তাদের মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইনস ৮৭টি ফ্লাইটের মাধ্যমে ৩০ হাজার ৩৬৩ জন হজযাত্রী পরিবহন করেছে। সৌদি এয়ারলাইনস ৬৪টি ফ্লাইটের মাধ্যমে ২৩ হাজার ৯১৯ জন এবং ফ্লাইনাস এয়ারলাইনস ১৪টি ফ্লাইটের মাধ্যমে পাঁচ হাজার ৮৬৪ জন হজযাত্রী পরিবহন করা হয়েছে।

এখন পর্যন্ত বাংলাদেশি হজযাত্রীদের মধ্যে ১১ পুরুষ ও পাঁচ নারীসহ মোট ১৬ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে মক্কায় ১৩ জন, মদিনায় ২ জন এবং জেদ্দায় এক হজযাত্রী মারা গেছেন।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply