ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » উপজেলার খবর » প্রধানমন্ত্রীর নির্দেশনায় নাঙ্গলকোটে বৃক্ষপ্রেমী সাইফুলের ১০ হাজার বৃক্ষ চারা রোপণ কর্মসূচির উদ্বোধন
প্রধানমন্ত্রীর নির্দেশনায় নাঙ্গলকোটে বৃক্ষপ্রেমী সাইফুলের ১০ হাজার বৃক্ষ চারা রোপণ কর্মসূচির উদ্বোধন

প্রধানমন্ত্রীর নির্দেশনায় নাঙ্গলকোটে বৃক্ষপ্রেমী সাইফুলের ১০ হাজার বৃক্ষ চারা রোপণ কর্মসূচির উদ্বোধন

নাঙ্গলকোট (কুমিল্লা) সংবাদদাতা ॥
যেখানে যতটুকু জায়গা পান, গাছ লাগান। প্রধানমন্ত্রীর এ নির্দেশনায় অনুপ্রাণিত হয়ে “একটি গাছ একটি প্রাণ, গাছ লাগান পরিবেশ বাঁচান। মজিব বর্ষে অঙ্গীকার করি, সোনার বাংলা সবুজ করি” এ স্লোগানে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা ছাত্রলীগ যুগ্ম সাধারণ সম্পাদক ও হোমনাবাদ ডিগ্রি কলেজ প্রভাষক সোন্দাইল গ্রামের কৃতিসন্তান সাইফুল ইসলাম (দাদা ভাই) সামাজিক বনায়ন সৃষ্টির লক্ষে ব্যক্তিগত উদ্যোগে রাস্তার ধারে, সরকারী বিভিন্ন কার্যালয় মাঠে ও  বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ১০ হাজার ফলজ, বনজ ও ঔষধী গাছ লাগানোর সিদ্ধান্ত গ্রহণ করেন। শনিবার দৌলখাঁড় ইউনিয়ন পরিষদ চত্ত্বরে বৃক্ষরোপনের মাধ্যমে এ কর্মসূচী উদ্বোধন করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রভাষক সাইফুল ইসলাম, ইউনিয়ন যুবলীগ সভাপতি আবুল হাসেম ভূঁইয়া মানিক, সাধারণ সম্পাদক শহিদ আহম্মদ, সহ সভাপতি কাজী বাবর, ইউনিয়ন স্বেচ্চাসেবকলীগ সভাপতি ফয়েজ আহম্মদ, সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক মজুমদার মানিক,ছাত্রলীগের সাবেক আহ্বায়ক আমিন ফরাজী,মাসুম বিল্লাহ, যুবলীগ নেতা রাশেদুজ্জামান রাজু, হাছান মজুমদার,যুবলীগ নেতা রুবেল মিয়াজী,যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক গনি ওসমান, নাজমুল হোসেন, সোহেল মজুমদার,ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক রুবেল মোল্লা, উপজেলা ছাত্রলীগ সহ  সম্পাদক সাইফুল ইসলাম ভূঁইয়া শিমুল, , যুগ্ম আহবায়ক শাওন, তুহিন, নজির আ‏হম্মদ জুলহাস, কাউসার হামিদ ভূঁইয়া, প্রমুখ।
বৃক্ষপ্রেমী ছাত্রলীগ নেতা প্রভাষক সাইফুল ইসলাম দাদা ভাই বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় অনুপ্রাণিত হয়ে আমি দৌলখাঁড় ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্চাসেবকলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের সঙ্গে নিয়ে আমরা ১০ হাজার বৃক্ষরোপণের সিদ্ধান্ত নিয়ে গাছ লাগানো শুরু করেছি। তাছাড়া, মানুষ প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে, আমাদের বেঁচে থাকার জন্য যে পরিমান উদ্ভিদ প্রয়োজন সেই ভাবে উদ্ভিদ বৃদ্ধি পাচ্ছে না। আমরা যে ভাবে গাছ রোপন করছি বাংলাদেশের প্রত্যেকটি এলাকায় এই ভাবে গাছ রোপন করলে আমরা অনেক দুর্যোগ থেকে রক্ষা পেতাম। নতুন প্রজন্মের প্রতি আমার আহবান বাসযোগ্য সোনার বাংলাদেশ গড়তে হলে সবুজের বাংলাদেশ গড়তে হবে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*