ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » অপরাধ ও দূর্নীতি » ফল বিক্রেতা থেকে যেভাবে হয়ে উঠলেন মাদক কারবারি

ফল বিক্রেতা থেকে যেভাবে হয়ে উঠলেন মাদক কারবারি

অনলাইন ডেস্ক:

জীবিকা নির্বাহের জন্য ঢাকায় এসে ফল বিক্রি শুরু করেন মো. আব্দুল্লাহ মনির ওরফে পিচ্চি মনির। এক পর্যায়ে টাকার লোভে জড়িয়ে পড়েন মাদক কারবারে। হয়ে ওঠেন খুচরা বিক্রেতা থেকে রাজধানীর অন্যতম মাদক কারবারি। গতকাল শুক্রবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

র‌্যাব জানায়, বৃহস্পতিবার দিবাগত রাতে রাজধানীর হাজারীবাগ এলাকার মধুবাজারের একটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে পিচ্চি মনির (৩৩) ও তাঁর সহযোগী জুবায়ের হোসেনকে (৩৩) গ্রেপ্তার করে র‌্যাব। এ সময় তাঁদের কাছ থেকে দুটি বিদেশি পিস্তল, ম্যাগাজিন, ১২টি গুলি, ১৮ হাজার ৭৭০টি ইয়াবা বড়ি, ছয় গ্রাম আইস এবং মাদক বিক্রির চার লাখ ৬০ হাজার টাকা জব্দ করা হয়। র‌্যাব জানায়, মাদক বিক্রির টাকা দিয়ে মনির শরীয়তপুরে গ্রামের বাড়িতে কোটি টাকার স্থাপনা নির্মাণ করেছেন।

খন্দকার আল মঈন বলেন, পিচ্চি মনিরের পরিবার জীবিকার সন্ধানে ১৯৯৫ সালে ঢাকায় এসে লালবাগ শহীদনগর এলাকায় বসবাস শুরু করে। বাবার ফলের ব্যবসায় সহযোগিতা করতেন মনির। একসময় এলাকায় চুরি, ছিনতাইয়ের মতো ঘটনায় জড়িয়ে একটি অপরাধচক্র গড়ে তোলেন এবং মাদক কারবার শুরু করেন।

২০১২ সাল থেকে কামরাঙ্গীর চর এলাকায় ডিলারদের কাছ থেকে মাদক নিয়ে খুচরা মাদক কারবারিদের কাছে বিক্রয় করতেন। ২০১৬ সালে কক্সবাজারের ইয়াবা কারবারির সঙ্গে তাঁর মাদক নেটওয়ার্ক তৈরি হয়। তখন থেকে টেকনাফ ও কক্সবাজার থেকে ইয়াবা এনে ঢাকার বিভিন্ন এলাকায় বিক্রি শুরু করেন।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com