ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » চট্টগ্রাম বিভাগ » বড় বিল সারি পুত্রা সভাধীন বৌদ্ধ বিহারে কঠিন চীবরদানোৎসব পালিত হয়েছে
বড় বিল সারি পুত্রা সভাধীন বৌদ্ধ বিহারে কঠিন চীবরদানোৎসব পালিত হয়েছে

বড় বিল সারি পুত্রা সভাধীন বৌদ্ধ বিহারে কঠিন চীবরদানোৎসব পালিত হয়েছে

খাগড়াছড়ি প্রতিনিধি: প্রতি বছরের ন্যায় বড়বিল সারি পুত্রা সভাধীন বৌদ্ধ বিহারে বৌদ্ধ ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান ‘দানোত্তম কঠিন চীবরদানোৎসব’ পালিত হয়েছে।

রোববার(৮ নভেম্বর) দিনব্যাপী ‘দানোত্তম কঠিন চীবরদানোৎসব’ স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য মর্যাদায় উদ্যাপন করা হয়। ধর্মসভায় সভাপতিত্ব করেন বড়িবল সাড়ি পুত্রা বৌদ্ধ বিহারের অধ্যক্ষ সুমনা থেরো। কঠিন চীবরদান উৎসবে প্রধান ধর্মদেশক হিসেবে ধর্মদেশনা প্রদান থলিপাড়া বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভন্দন্ত পইঞাসামি মহাথের।

এছাড়াও ভুজপুর ফটিকছড়ি হরিনা অমৃতধাম বৌদ্ধ বিহারের অধ্যক্ষ বিজয়ান্দ মহাথের সহ ওয়াকছড়ি বৌদ্ধ বিহার ও সুজতা অনাথ আশ্রমের প্রতিষ্ঠাতা পরিচালক ভদন্ত উত্তমা মহাথেরো প্রমুখ ধর্মদেশনা প্রদান করেন। কঠিন চীবরদানোৎসব অনুষ্ঠানের মুল পর্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সাবেক সদস্য ও মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা, মারমা উন্নয়ন সংসদে সভাপতি ও কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মংশেপ্রু মারমা সম্পাদক কংজপ্রু মারমা স্থানীয় জনপ্রতিনিধি-গন্যমান্য ব্যক্তিবর্গসহ পরিচালনা কমিটির সদস্য-সদস্যা বৃন্দ প্রমুখ।

কমিটির সাধারন সম্পাদক চাইলাপ্রু মারমা প্রতিনিধিকে বলেন- দিনব্যাপী অনষ্ঠানে ছিলো জাতীয় ও ধর্মীয় পতা কা উত্তোলন, পঞ্চশীল ও চীবরদান, মধ্যাহ্ন ভোজ, ধর্শদেশনা, প্রদীপ পুজা ও চুলামনি ধাতু উদ্দেশ্যে ফানুস বাতি উড়ানোর মধ্যদিয়ে অনুষ্ঠান সমাপ্তি।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com