ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » চট্টগ্রাম বিভাগ » বড় মহেশখালী ইউপি নির্বাচনে হেভিওয়েট তিন প্রার্থীর ভোট যুদ্ধ শুরু
বড় মহেশখালী ইউপি নির্বাচনে হেভিওয়েট তিন প্রার্থীর ভোট যুদ্ধ শুরু

বড় মহেশখালী ইউপি নির্বাচনে হেভিওয়েট তিন প্রার্থীর ভোট যুদ্ধ শুরু

কক্সবাজার প্রতিনিধি:
কক্সবাজার জেলার মহেশখালী উপজেলাধীন বড় মহেশখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে হেভিওয়েট তিন প্রার্থীর  মাঝে আনুষ্ঠানিক ভোট যুদ্ধ শুরু হয়েছে।
 আগামী ১৫ ই জুন মহেশখালী উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে। বাংলাদেশের শাসনকারী দুই বড় দল আওয়ামী লীগ ও বিএনপি’র জেলাব্যাপী নেতৃত্ব দিয়ে থাকেন এই ইউনিয়ন থেকে, এইবার নির্বাচনে অত্র ইউনিয়নের তিন সাবেক চেয়ারম্যানের ছেলে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন। যারা একাধিকবার এই ইউনিয়ন কে শাসন করেছেন ,তাই পুরো জেলাবাসীর নজর এই ইউনিয়নের দিকে, কাকে হারিয়ে কে বসছেন এই ইউনিয়নের চেয়ারম্যানের চেয়ারে। প্রতিদ্বন্দ্বিতাকারী তিন চেয়ারম্যান পুত্রের জনপ্রিয়তা কারো থেকে কারও কম নয়,গত ২৭ তারিখ প্রতীক বরাদ্দ হওয়ার পর থেকে জেলাব্যাপী তুমুল আলোচনা শুরু হয়েছে এই ইউনিয়নের প্রার্থীদের নিয়ে, আগামী ১৫ তারিখ বিজয় হওয়ার লক্ষ্যে এক দিকে নৌকা প্রতীক নিয়ে নির্বাচনী প্রচারণায় নেমে পড়েছেন বড় মহেশখালী ইউনিয়ন এর সাবেক তিনবারের নির্বাচিত চেয়ারম্যান ,বাংলাদেশ আওয়ামী লীগ মহেশখালী উপজেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরীর সুযোগ্য সন্তান মোস্তফা আনোয়ার চৌধুরী। অপরদিকে মোটরসাইকেল প্রতীক নিয়ে ভোট যুদ্ধে নেমেছেন মহেশখালী উপজেলার বর্তমান চেয়ারম্যান ও অত্র ইউনিয়নের সাবেক দুই বারের নির্বাচিত চেয়ারম্যান , কক্সবাজার জেলা উপজেলা পরিষদ চেয়ারম্যান এসোসিয়েশনের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ শরিফ বাদশা র প্রথম পত্র আব্দুল্লাহ আল নিশান। তারা উভয়ের সাথে চশমা প্রতীক নিয়ে তুমুল প্রতিদ্বন্দ্বিতা করে যাচ্ছেন অত্র ইউনিয়নকে শাসনকারী সাবেক তিন বারের নির্বাচিত চেয়ারম্যান, মরহুম আলহাজ্ব সিরাজুল হক চেয়ারম্যানের সুযোগ্য পুত্র অত্র ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব এনায়েতুল্লাহ বাবুল। পূর্বের হিসেবে সাধারণ ভোটারদের জন জরিপে বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব এনায়েতুল্লাহ বাবুল এগিয়ে থাকলেও তরুণ চেয়ারম্যান প্রার্থী আব্দুল্লাহ আল নিশান ও হাতপাখার প্রার্থী মোঃ বেলাল হোসেন নির্বাচন করায় পাল্টে গেছে সব হিসাব নকাশ। সবমিলিয়ে কদর বেড়েছে সাধারণ ভোটারদের, প্রার্থীরা নিজ নিজ এলাকার ভোটগুলো আটকানোর চেষ্টায় রয়েছে পাশাপাশি অন্য এলাকা থেকেও ভোট পেতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। এই হেভিওয়েট প্রার্থীদের সাথে পাল্লা দিয়ে প্রচারণা চালিয়ে যাচ্ছেন ইসলামী আন্দোলনের হাতপাখা মার্কার প্রার্থী মোঃ বেলাল হোসেন। বিএনপির দুর্গ হিসেবে পরিচিত এই ইউনিয়নে বিএনপির নিজস্ব কোনো প্রার্থী না থাকায় ভোটগুলো এলাকা ভিত্তিক প্রার্থীদের সাথে যোগ হয়ে আছে। এবার সাধারণ ভোটারদের দেখার পালা মানুষকে বুঝিয়ে কে হাসছেন বিজয়ের শেষ হাসি। এইবারে প্রথমবারের মতো ইভিএমে ভোট দেবে অত্র ইউনিয়নের ভোটাররা, তাই মহেশখালী উপজেলা নির্বাচন অফিসার জানিয়েছেন এলাকা ভিত্তিক সাধারণ ভোটারদের কে ইভিএমে ভোট দেওয়ার বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে। মহেশখালী উপজেলা নির্বাহি অফিসার মোহাম্মদ ইয়াসিন ও মহেশখালী থানা অফিসার ইনচার্জ আব্দুল হাই জানিয়েছেন খুব সুন্দর সুষ্ঠু নির্বাচন উপহার দেওয়া হবে।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com