ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » বরিশাল বিভাগ » বরগুনার মানুষের প্রাণের দাবি পূরণ হতে চলেছে
বরগুনার মানুষের প্রাণের দাবি পূরণ হতে চলেছে

বরগুনার মানুষের প্রাণের দাবি পূরণ হতে চলেছে

অবশেষে বরগুনার মানুষের প্রাণের দাবি পূরণ হতে চলেছে। বরগুনার বুড়িশ্বর নদীর উপর দিয়ে পুরাকাটা-আমতলী পয়েন্টে সেতু নির্মাণ করা হবে বলে জানিয়েছে সেতু বিভাগ। মঙ্গলবার বিকেলে বাংলাদেশ সেতু বিভাগের ৫ সদস্যের এক প্রতিনিধি দলের বরগুনা সফরকালে এ তথ্য জানান কর্মকর্তারা।
প্রথমে তারা পুরাকাটা পয়েন্ট পরিদর্শন করেন, এরপর তারা সার্কিট হাউজ মিলনায়তনে এক আলোচনা সভায় অংশগ্রহণ করেন। এসময় উপস্থিত ছিলেন বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, বিবিএ’র পরিচালক ও যুগ্মসচিব ড. মোঃ মনিরুজ্জামান, বাংলাদেশ সেতু বিভাগের যুগ্মসচিব রশিদুল হাসান, বাসেক এর প্রধান প্রকৌশলী কাজী মোঃ ফেরদাউস, পায়রা সেতুর তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও পিডি  মোঃ তোফাজ্জেল হোসেন, বাসেক’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ অহিদুজ্জামান, বরগুনা প্রেসক্লাবের সভাপতি সঞ্জীব দাস সহ অন্যান্য সাংবাদিক বৃন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরগুনার জেলা প্রশাসক মোঃ মোস্তাইন বিল্লাহ।  
শুরুতেই সংসদ সদস্য এবং বরগুনার জেলা প্রশাসক পুরাকাটা সেতুর প্রয়োজনীতা সম্পর্কে প্রতিনিধি দলকে অবহিত করেন। প্রায় ৩বছর পূর্বে সেতু বিভাগের প্রতিনিধি দল পুরাকাটা-আমতলী সেতু নির্মাণের জন্য প্রাথমিক সম্ভাব্যতা যাচাই করে।
বাসেক এর প্রধান প্রকৌশলী কাজী মোঃ ফেরদাউস বলেন, প্রয়োজনের ভিত্তিতে খুব শীঘ্রই এই সেতু নির্মাণের জন্য ডিপিপি অনুমোদনের জন্য প্রস্তুত করা হবে। সেতুটি নির্মাণে প্রায় সাড়ে ৫হাজার কোটি টাকা ব্যয় হবে ধারণা করা হচ্ছে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*