ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » বরগুনার রিফাত হত্যার খালাস প্রাপ্ত ৫ মামলার আসামি মুসা বন্ড গ্রেফতার

বরগুনার রিফাত হত্যার খালাস প্রাপ্ত ৫ মামলার আসামি মুসা বন্ড গ্রেফতার

বরগুনা প্রতিনিধি:
বরগুনার আলোচিত রিফাত হত্যার পলাতক আসামী ৫ মামলার গ্রেফতারী পরওয়ানা ভুক্ত মুসা ওরফে মুসা বন্ডকে গ্রেফতার করেছে বরগুনা থানা পুলিশ। (৪ সেপ্টম্বর শনিবার) দিবাগত রাত পৌনে বারটার দিকে বন্দুকযুদ্ধে নিহত নয়ন বন্ডের ঘনিষ্ঠ সহচর মুসা বন্ডকে বরগুনা শহরের মাছ বাজার এলাকা থেকে গ্রেফতার করা হয় ।
বরগুনা সদর থানার এস আই দেবাশীষ জানান, ৫ মামলার গ্রেফতারী পরওয়ানা ভুক্ত মুসা ওরফে মুসা বন্ডকে গ্রেফতার করে সকালে আদালতের মাধ্যমে জেলে পাঠানো হবে। তিনি আরো জানান, রিফাত হত্যা মামলায় মুসা খালাস পেলেও তার নামে আরও ৫ টি মামলায় গ্রেফতারি পরওয়ানা রয়েছে। এতদিন সে ইন্ডিয়া পলাতক থাকার পরে গোপন সূত্রে তার দেশে আসার খবর নিশ্চিত হয়ে তাকে আটক করা হয়।
গত বছরের (৩০ সেপ্টম্বর) বুধবার ছয় জনকে ফাঁসি ও চার জন আসামিকে খালাশ দিয়ে বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার এজাহারভূক্ত প্রাপ্তবয়স্ক ১০ আসামির পূর্ণাঙ্গ রায় ঘোষনা করছেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো.আছাদুজ্জামান মিয়া।
রিফাত হত্যা মামলায় প্রাপ্তবয়স্ক ১০ আসামিরা মধ্যে খালাস প্রাপ্ত মুসা এক সময়ের ছিচকে চোর থেকে ছিনতাই সন্ত্রাস বিভিন্ন মামলায় একাধিকবার গ্রেফতারকৃত মুসা রাজনৈতিক ছত্রছায়ায় বেপরোয়া হয়ে উঠেছিল ।
অপরদিকে এ মামলার ১ নম্বর আসামি নয়ন বন্ড বন্দুকযুদ্ধে নিহত হওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়েছিল।
উল্লেখ্য, ২৬ জুন বুধবার সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি বিশ্ব-বিদ্যালয় কলেজের মূল গেটে স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির উপস্থিতিতে নয়ন বন্ড , রিফাত ও রিশান ফরাজীসহ কয়েক যুবক রিফাত শরীফের ওপর হামলা চালায়। এ সময় তারা ধারালো অস্ত্র দিয়ে রিফাত শরীফকে উপর্যুপরি কোপাতে থাকে। রিফাত শরীফকে কুপিয়ে রক্তাক্ত করে তারা চলে যায়। রিফাতকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে নেওয়া হয়। পরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে রিফাত শরীফের মৃত্যু হয়। এ ঘটনায় নিহত রিফাত শরীফের বাবা আব্দুল হালিম দুলাল শরীফ পরের দিন ২৭জুন ১২ জনসহ অজ্ঞাত ৫/৬ জনকে আসামী করে বরগুনা সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*