Friday , 19 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
বরগুনায় আর্থিক প্রতিষ্ঠান ও বীমা কোম্পানী সাথে নারী  ওয়াস সমবায় সমিতির ফলোআপ সংযোগ স্থাপন সভা

বরগুনায় আর্থিক প্রতিষ্ঠান ও বীমা কোম্পানী সাথে নারী ওয়াস সমবায় সমিতির ফলোআপ সংযোগ স্থাপন সভা

বরগুনা প্রতিনিধি :

অর রশিদ,  ইনসুরেন্স কোম্পানীর  প্রতিনিধি  আব্দুল জলিল ও গোলাম হায়দার , ওয়েভ ফাউন্ডেশনের  শাখা ব্যবস্থাপক মো.আবু তালেব, সমবায় সমিতির সদস্যদের মধ্যে উদ্যোক্তা মুক্তা,খাতুন, সুমি খাতুন ,শেফালী, লাভলী, শিখা রাণী, বুলবুলী।এইচপির কো-অর্ডিনেটর মো. শরিফুল ইসলাম খান, মার্কেট ডেভলপমেন্ট অফিসার মো. নান ্নুমিয়া ও সাবিনা ইয়াসমিন প্রমূখ।  সভায় আশা , এইচপি ও ,ওয়াস এসডিজি  প্রজেক্ট সম্পর্কে ধারনা,  নারী ওয়াস সমবায় সমিতির বর্তমান কার্যক্রম,ব্যাংক লোন , ইনসুরেন্স কোম্পানী  কি কি ধরনের বীমাআছে, আর্থিক   প্রষ্ঠিান,বীমা কোম্পানীর উদ্যোক্তাদের কিভাবে সহযোগীতা করতে পারে ইত্যাদি বিষয়ে আলোচনা করা হয়।

বরগুনায় আর্থিক প্রতিষ্ঠান ও বীমা কোম্পানী সাথে নারী ওয়াস সমবায় সমিতির ফলোআপ সংযোগ স্থাপন সভা অনুষ্ঠিত হয়েছে। বরগুনা নারী ওয়াস সমবায় সমিতির উদ্যোগে হোপ ফর দি পুওরেষ্ট (এইচপি) র সহযোগীতায় (৮ অক্টেবার ) মঙ্গলবার সকাল ১০টায় সদর রোড জাগনারী হল রুমে আর্থিক প্রতিষ্ঠান ও বীমা কোম্পানীর সাথে নারী ওয়াস সমবায় সমিতির ফলোআপ সংযোগ স্থাপন এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বরগুনা নারী ওয়াস সমবায় সমিতির সহ সভাপতি শেফালী খাতুন। সভা পরিচালনা করেন বরগুনা নারী ওয়াস সমবায় সমিতির কোষাধ্যক্ষ মোছা.সুমি খাতুন । সভায় প্রধান অতিথি ছিলেন বরগুনা পৌরসভার প্যানেল মেয়র হোসনে আরা চম্পা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরগুনা পৌরসভার সমাজ উন্নয়ন কর্মকর্তা মো.কামাল হোসেন , সমবায় কর্মকর্তা মো. ইসমাইল হোসেন। আরও উপস্থিত ছিলেন আশার শাখা ব্যবস্থাপক মো.আলমগীর হোসেন, স্বপন মাহমুদ ও মো.শাহজাহান মিয়া। ব্যাংক কর্মকর্তা হারুন অর রশিদ,  ইনসুরেন্স কোম্পানীর  প্রতিনিধি  আব্দুল জলিল ও গোলাম হায়দার , ওয়েভ ফাউন্ডেশনের  শাখা ব্যবস্থাপক মো.আবু তালেব, সমবায় সমিতির সদস্যদের মধ্যে উদ্যোক্তা মুক্তা,খাতুন, সুমি খাতুন ,শেফালী, লাভলী, শিখা রাণী, বুলবুলী।এইচপির কো-অর্ডিনেটর মো. শরিফুল ইসলাম খান, মার্কেট ডেভলপমেন্ট অফিসার মো. নান ্নুমিয়া ও সাবিনা ইয়াসমিন প্রমূখ।  সভায় আশা , এইচপি ও ,ওয়াস এসডিজি  প্রজেক্ট সম্পর্কে ধারনা,  নারী ওয়াস সমবায় সমিতির বর্তমান কার্যক্রম,ব্যাংক লোন , ইনসুরেন্স কোম্পানী  কি কি ধরনের বীমাআছে, আর্থিক   প্রষ্ঠিান,বীমা কোম্পানীর উদ্যোক্তাদের কিভাবে সহযোগীতা করতে পারে ইত্যাদি বিষয়ে আলোচনা করা হয়।

উল্লেখ্য , এইচপি নেদারল্যান্ডস ভিত্তিক দাতা সংস্থা সীমাভীর অর্থায়নে বরগুনা পৌরসভায় ওয়াস বিষয়ক একটি প্রকল্প বাস্তবায়ন করছে। প্রকল্পের মূল লক্ষ্য হলো ওয়াস উদ্যোক্তা তৈরী এবং সফল ওয়াস ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠিত করা যা প্রত্যক্ষ ভাবে এলাকার ওয়াস ব্যবস্থার মান বৃদ্ধি করবে যেটি বাংলাদেশ সরকারের স্থায়িত্বশীল উন্নয়ন অভিষ্ট ২০৩০ অর্জনে অবদান রাখবে।

About Syed Enamul Huq

Leave a Reply