ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » বরগুনায় ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি ৪
বরগুনায় ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি ৪

বরগুনায় ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি ৪

বরগুনা প্রতিনিধি:
বরগুনায় ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি পেয়েছে। গত ২৪ ঘন্টায় ৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগী জেলা সদর হাসপাতালে ভর্তি হয়েছে। এদের মধ্যে ২ জন পুরুষ ও ২ জন মহিলা । আক্রান্তরা হলো সদর উপজেলার আমড়াঝুড়ি গ্রামের লাইলি (৪৫) ও ছোট গৌরিচন্না গ্রামের হেলেনা (৪৬) এবং মোখলেচুর রহমান ও ফকরুল । এ পর্যন্ত জেলা সদর হাসপাতালে ৩০ জন ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে।এর মধ্যে মহিলা ১০ জন ও পুরুষ ১৯ জন এবং ১ শিশু। এদের মধ্যে ২৬ জন চিকিৎসা নিয়ে সম্পূর্ণ সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন।
তবে হাসপাতালের নার্সদের অভিযোগ ডেঙ্গু রোগীরা মশারি ব্যবহার করতে চায় না । অপরদিকে রোগীরা এ অভিযোগ অস্বীকার করে উল্টো হাসপাতালে এসে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে এমনটি জানিয়েছে ।
পৌরসভার সচিব মো. আবুল কালাম আজাদ এর কাছে মশার ওযুধ ছিটানোর বিষয়ে জানতে চাইলে তিনি প্রতিবেদকে জানান, আমরা সামনে পৌরসভার মিটিং আছে ,মিটিংএ মেয়র সাহেবের সাথে আলোচনা করে মশার ওযুধ ছিটানোর ব্যবস্থা নেব।
হাসপাতালের তত্বাবধায়ক ডা. সোহরাব উদ্দিন বৃহস্পতিবার প্রতিবেদকে জানান, ডেঙ্গুর প্রকোপ বরগুনায় কিছুটা বৃদ্ধি পেয়েছে । আমাদের হাসাপাতালে প্রতিদিন দু-চার জন ডেঙ্গু রোগী ভর্তি হচ্ছে। ডেঙ্গু রোগ প্রতিরোধে আমার পরামর্শ পরিস্কার-পরিচ্ছন্ন থাকা । মশা-মাছি থেকে দূরে থাকা। প্রয়োজনে মশারি অথবা কয়েল জ্বালিয়ে রাখা। তাছাড়াও আশে পাশে কোথাও যাতে পানি জমে না থাকে সে দিকে লক্ষ রাখা । প্রয়োজনের পৌর এলাকায় মশার ওযুধ ছিটানো ।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com