Wednesday , 24 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
বরগুনায় ধর্ষণ ও অপহরণকারীদের দ্রুত গ্রেফতার করে বিচারের দাবীতে মানববন্ধন ও স্মারক লিপিপেশ

বরগুনায় ধর্ষণ ও অপহরণকারীদের দ্রুত গ্রেফতার করে বিচারের দাবীতে মানববন্ধন ও স্মারক লিপিপেশ

বরগুনা প্রতিনিধি: বরগুনায় সময় টিভির প্রতিনিধি স্টাফ রিপোর্টার (বরগুনা) মো. আব্দুল আজিম ও সময় টিভির প্রধান বার্তা সম্পাদক মুজতবা দানিশ এর কুশপত্তলিকা দাহ করা হয়েছে। এর পূর্বে বেলা সাড়ে ১১ টায় বরগুনা জেলা আইনজীবি সমিতির সামনে এসব ধর্ষণ ও অপহরণকারীদের শাস্তির দাবীতে নাগরিক মানববন্ধন করেছে বরগুনা সর্বস্তরের সামাজিক সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠন। এ সময় নাগরিক মানবন্ধনে বক্তব্য রাখেন জেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল মোতালেব মৃধা, সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযুদ্ধ ৭১, সভাপতি আনোয়ার হোসেন মনোয়ার,বরগুনা প্রেসক্লাব সভাপতি অ্যাড. সঞ্জীব দাস, পরিবেশ আন্দোলন সভাপতি(বীর মুক্তিযোদ্ধা), সুখরঞ্জন শীল ,সর্বজনিন আখড়া কমিটির সভাপতি সন্তোষ কর্মকার, হিন্দু, বৌদ্ধ, খৃষ্টান, ঐক্য পরিষদ সভাপতি গৌরাঙ্গ সিকদার শিবু, জেলা শিল্পকলা একাডেমির সম্পাদক অ্যাড. মোঃ মুনিরুজ্জামান, সম্মিলিত সাংস্কৃতিক জোট সম্পাদক অ্যাড. শাহ্ মোহাম্মদ ওয়ালিউল্লহ্, প্রেসক্লাব সম্পাদক আবু জাফর সালেহ্, জেলা পূঁজা উৎযাপন কমিটি সম্পাদক খোকন কর্মকার, খেলাঘর জেলা সংসদ সম্পাদক মুশফিক আরিফ, জেলা শিল্পকলা একাডেমি, বরগুনা সহ-সভাপতি চিত্তরঞ্জন শীল প্রমূখ।
মানববন্ধনে বক্তারা বলেন, আজিম একজন মফস্বল সাংবাদিক হয়ে যেভাবে বিলাসী জীবনযাপন করতেন সেটা অনেকেরই দৃষ্টিকটু হয়েছে। তার অর্থের উৎস কি? কিভাবে এতো অঢেল সম্পদের মালিক হলেন সেটা দুদক ও প্রশাসন খোঁজ নিয়ে দেখলে থলের বেড়াল বেড়িয়ে আসবে। আজিম বরগুনায় আলোড়ন নামের একটি সাংস্কৃতিক সংগঠন করে বিভিন্ন বয়সী মেয়েদের তার ফাঁদে ফেলে তাদের ব্লাকমেইল করতো। এটা কোনভাবেই মেনে নেওয়া যায় না। এই আজিমের দৃষ্টান্তমূলক শাস্তি না হলে আরো অনেক আজিম সৃষ্টি হবে। তাই শিশু অপহরণ মামলায় গ্রেফতার আজিমের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান মানববন্ধনকারীরা।

এ সময় তারা আরো বলেন, তার মহাসড়কে সরকারি জমিতে গড়ে ওঠা ব্লিডিং এর ভিতরেই তিনি এই সকল কাজ করতো। তার মোবাইল, ল্যাপটপ ও অফিস-বাসায় তল্লাশি চালালে আরো অনেক চাঞ্চল্যকর তথ্য বেড়িয়ে আসবে। তাই প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন তারা।

উল্লেখ্য, বরগুনা পৌর শহরের সনাতন ধর্মাবলম্বী এক বস্ত্র ব্যবসায়ীর নবম শ্রেণিতে পড়–য়া মেয়েকে জোরপূর্বক একটি সাদা প্রাইভেটকারে (গাড়ি নং-ঢাকা মেট্রো-গ ১৭-৮২৩৪) করে শনিবার (৩অক্টোবর) রাতে নিয়ে যায় সাংবাদিক আজিমসহ কতিপয় দুর্বৃত্তরা। এসময় ২ নং সাক্ষি ডাকচিৎকার দিলে প্রাইভেটকারটি দ্রুত গতিতে বরগুনা টাউন হলের দিকে চলে যায়। এঘটনায় অপহরনের অভিযোগে তাৎক্ষনিক ঔ ছাত্রীর কাকা শুক্রবার রাতে বরগুনা সদর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০৩ (সংশোধিত) এর ৭/৩০ ধারায় তিন জনের নাম উল্লেখ ও ২/৩ জন অজ্ঞাতনামা আসামী করে মামলা দায়ের করেন। মামলায় সময় টেলিভিশনের বরগুনার স্টাফ রিপোর্টার মো. আবদুল আজীমকে ১ নম্বর আসামি এবং তার ঘনিষ্ঠ বন্ধু গ্রাফিক্স ডিজাইনার শুভ সেন (২৬) ২নম্বর আসামি এবং একাত্তর টেলিভিশনের বরগুনা প্রতিনিধি ইমরান হোসেন টিটুকে (২৭) তিন নম্বর আসামি করা হয়। মামলা দায়েরের পর বরগুনা সদর থানা পুলিশ ও পটুয়াখালীর মহিপুর থানা পুলিশ অভিযান চালিয়ে সাংবাদিক আজিমকে পটুয়াখালীর কুয়াকাটার গোল্ডেন ইন নামের একটি আবাসিক হোটেল থেকে গ্রেপ্তার করা হয়। এ সময় অপহৃত ছাত্রীকেও উদ্ধার করা হয়। পরে আদালতের মাধ্যমে আজিমকে জেল হাজতে পাঠানো হয়। এঘটনায় মামলার ২ নম্বর আসামী গ্রাফিক্স ডিজাইনার শুভ সেন ও একাত্তর টেলিভিশনের বরগুনা প্রতিনিধি ইমরান হোসেন এখনো পলাতক রয়েছে। অপহরণের ১ সপ্তাহ পরেও পুলিশ ২ আপহরণ কারীকে গ্রেফতার পারেনি।

About Syed Enamul Huq

Leave a Reply