ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » বরগুনায় বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে বিশ্ব দুগ্ধ দিবস পালিত
বরগুনায় বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে বিশ্ব দুগ্ধ দিবস পালিত

বরগুনায় বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে বিশ্ব দুগ্ধ দিবস পালিত

বরগুনা প্রতিনিধি:
বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বরগুনায় বিশ্ব দুগ্ধ দিবস পালিত হয়েছে। এ দিবসটি উপলক্ষে ১ জুন মঙ্গলবার বেলা ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. মনিরুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক হাবিবুর রহমান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. আশ্রাফুল ইসলাম ,অতিরিক্ত পুলিশ সুপার মো. মহরম আলী, কাউন্সিলর মো. রইসুল আলম রিপন, প্রেসক্লাব সভাপতি জহিরুল হাসান বাদশা প্রমূখ।
আলোচনা সভায় বক্তারা দুধ পানের উপকারিতা ,বিশ্ব দুগ্ধ দিবস ও দুগ্ধ সপ্তাহের তাৎপর্য তুলে ধরেন এবং দৈনিন্দ খাদ্য তালিকায় দুধকে নিয়মিত করণের অনুরোধ করেন।
জেলা প্রশাসন ও জেলা প্রাণিসম্পদ দপ্তরের আয়োজনে প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর, বাংলাদেশ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগীতায় এ দিবসটি পালন করা হয়।
দিবসটি উপলক্ষ্যে জেলা প্রাণিসম্পদ দপ্তর বরগুনা জেলায় সপ্তাহ ব্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। এর মধ্যে শিক্ষার্থীদের রচনা ,কুইজ ও চিত্রাংকন প্রতিযোগীতায় ১৫ জন শিক্ষার্থীর মাঝে পুরুস্কার বিতরন, ক্যাম্পেইন এর মাধ্যমে গরীব-দুস্থ রিক্রসা শ্রমিক, মহিলা ,শিশু পরিবার ও শেখ রাসেল বালক-বালিক, ১ হাজার জনকে দুগ্ধ খাওয়ানো হয়। এ ছাড়াও ১১শ জনের মাঝে টি-সার্ট বিতরণ করা হয় এবং ফি-্রভেটেনারী ক্যাম্পেইন করা হবে।
অনুষ্ঠান পরিচালনা ও বিশ্ব দুগ্ধ দিবস ও দুগ্ধ সপ্তাহের তথ্য উপাত্ত মাল্টি-মিডিয়া প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শন করেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো.বেনজির আহম্মেদ।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com