ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » বরগুনায় স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠানে প্রবেশ উচ্ছাসিত শিক্ষার্থীদের পদভারে মুখরিত স্কুল-কলেজ প্রাঙ্গণ
বরগুনায় স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠানে প্রবেশ উচ্ছাসিত শিক্ষার্থীদের পদভারে মুখরিত স্কুল-কলেজ প্রাঙ্গণ

বরগুনায় স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠানে প্রবেশ উচ্ছাসিত শিক্ষার্থীদের পদভারে মুখরিত স্কুল-কলেজ প্রাঙ্গণ

বরগুনা প্রতিনিধি :
বরগুনায় স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠানে প্রবেশ করেছে শিক্ষার্থীরা । উচ্ছাসিত শিক্ষার্থীদের পদভারে ফের মুখরিত হয়ে উঠেছে স্কুল-কলেজ প্রাঙ্গণ। করোনা মহামারির কারণে দীর্ঘ ১৮ মাস পর আজ সাড়াদেশের ন্যায় বরগুনার শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলেছে। উচ্ছাসিত শিক্ষার্থীরা স্কুলে প্রবেশ করেছে স্বাস্থ্যবিধি মেনে। কোথাও কোথাও স্বাস্থ্যবিধি মানার কিছুটা নিয়মের ব্যত্যয় দেখা গেলেও উপস্থিতিতি ছিল সন্তোষ জনক। স্কুলগুলোতে শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়েছে স্বাদযুক্ত চকলেট দিয়ে। দেওয়া হচ্ছে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী মাস্ক, সেনিটাইজার ,মাপা হচ্ছে শরীরে তাপমাত্রা। স্কুলে বেজে উঠেছে সেই চিরপরিচিত ঘণ্টা ও ছুটির ঘন্টা। শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের কোলহল-কলোরব। নির্জীব বিদ্যালয় প্রাঙ্গণ আবার মুখরিত হলো কোমলমতি শিশু-কিশোরের কলকাকলি ও পদচারণায়। যেন আলোর ঝলকানিতে ভরে উঠল বিদ্যাসূতিঘর।
বরগুনার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ঘুরে দেখা গেছে শিক্ষার্থীরা যথাযথ স্বাস্থ্যবিধি মেনে স্কুলে-কলেজে প্রবেশ করছে। কোথাও-কোথাও ভবন পরিত্যাক্ত ও জায়গার সংকুলান না হওয়ায় স্বাস্থ্যবিধি মানার কিছুটা নিয়মের ব্যত্যয় দেখা গেছে।
রোববার (১২ সেপ্টম্বর ) সকালে জেলা প্রশাসক হাবিবুর রহমান বরগুনা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বরগুনা জিলা স্কুল পরিদর্শন করেন । পরিদর্শনকালে তিনি সকল বয়সের শিক্ষার্থীদের খোঁজ-খবর নেন। বিশেষ করে কোমলমতি শিশুদের সাথে প্রাণ-বন্ত আলোচনা করেন। এ সময় জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এম এম মিজানুর রহমান, উপজেলা শিক্ষা অফিসার মো. আরিফুজ্জামান উপস্থিত ছিলেন।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*