Thursday , 25 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
বরগুনা পৌরসভায় ইএইচডি প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা ও পরিকল্পনা বিষয়ক সভা

বরগুনা পৌরসভায় ইএইচডি প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা ও পরিকল্পনা বিষয়ক সভা


বরগুনা প্রতিনিধি: বরগুনা পৌরসভায় সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ইএইচডি প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা ও পরিকল্পনা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার (২৮ সেপ্টম্বর, ২০২০) সকাল ১০ টায় পৌর অফিস কার্যালয় হল রুমে ইএইচডি প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা ও পরিকল্পনা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়।
যুক্তরাজ্যের দাতা সংস্থা ইউকে এইড-এর সহযোগিতায়, কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড-এর সার্বিক তত্ত্বাবধানে পার্টনারস ইন হেলথ্ এন্ড ডেভেলপমেন্ট (চঐউ)-এর ব্যবস্থাপনায়, “সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা” প্রকল্পের পক্ষ থেকে বরগুনা পৌরসভাস্থ পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য ইএইচডি প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা ও পরিকল্পনা বিষয়ক সভা করা হয় । ইএইচডি প্রকল্পের উদ্যোগে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আশ্রাফুল ইসলাম।
বরগুনা পৌরসভার মেয়র মো. শাহাদত হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাহী প্রকৌশলী এটিএম মহিউদ্দিন খন্দকার, জেলা সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. সোহরাবউদ্দীন, কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড হেল্থ এ্যাডভাইজার মো,আবু সুফিয়ান, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডা. আব্দুস সালাম , উপজেলা পঃ পঃ কর্মকর্তা মো .আলমগীর হোসেন, পৌর সভার কাউন্সিলরবৃন্দ।
এ সময় আরো শহর সমাজসেবা কর্মকর্তা মোঃ রুহুল আমিন ,পৌর-সচিব মোঃ রফিকুল ইসলাম, পৌর-বস্তি উন্নয়ন কর্মকর্তাকামাল হোসেন , ইপিআই সুপারভাইজার জান্নাতুল ফেরদৌস ডেইজি, পিএইচডি-ইএইচডির বিভাগীয় কর্মসূচীস মন্বয়কারী মোঃ মোমেন খান, স্বাস্থ্য সমন্বয়কারী মোঃ বদিউজ্জামান ,প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার ব্যাক্তিবর্গসহ বরগুনা পৌরসভারঅন্যান্য গুরুত্বপূর্ণ কর্মকর্তাবৃন্দ উপসিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, “সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্য সেবা প্রকল্পের পক্ষ থেকে বরগুনা পৌরসভাসহ বরগুনা স্বাস্থ্য বিভাগকে যে ধরনের সহযোগিতা প্রদান করে যাচ্ছে তা সত্তিই প্রশংসার দাবি দার। আমি আশা করছি ভবিষ্যতে এই সহযোগিতা অব্যহত থাকবে।তিনিই এইচডি প্রকল্পের জন্য শুভ কামনা এবং ভবিষ্যতে যে কোন প্রয়োজনে সহায়তার প্রতিশ্রুতি প্রদান করেন।
উল্লেখ্য যে, কনসার্ন ওয়ার্ল্ডওয়াইডএরসার্বিকতত্ত্বাবধানে যুক্তরাজ্যের দাতাসংস্থা ইউকে এইড এর সহযোগিতায় পার্টনারস ইন হেলথ্ এন্ড ডেভেলপমেন্ট(পিএইচডি)-বরিশালবিভাগের ৩টি জেলার মোট ৮টি উপজেলায় এই প্রকল্পের বাস্তবায়ন কারীসংস্থা হিসেবে কাজ করছে।

About Syed Enamul Huq

Leave a Reply