ব্রেকিং নিউজ
Home » জাতীয় » বাংলাদেশি টিভিতে সিরিয়াল প্রচারে আগ্রহী রাশিয়া : তথ্যমন্ত্রী
বাংলাদেশি টিভিতে সিরিয়াল প্রচারে আগ্রহী রাশিয়া : তথ্যমন্ত্রী

বাংলাদেশি টিভিতে সিরিয়াল প্রচারে আগ্রহী রাশিয়া : তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক   : ২ নভেম্বর, ২০২২

ইউক্রেন যুদ্ধ সহসাই সমাপ্ত হবে বলে আশা প্রকাশ করেছেন বাংলাদেশে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার ভিকেন্তিয়েভিচ ম্যানতিতস্কি। আজ বুধবার দুপুরে সচিবালয়ে তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের মন্ত্রী এ কথা জানান।

মন্ত্রী বলেন, আমি রাষ্ট্রদূতকে বলেছি রাশিয়া আমাদের পরীক্ষিত বন্ধু। মুক্তিযুদ্ধের সময় রাশিয়ার যে ভূমিকা, এমন কি মুক্তিযুদ্ধের পরও রাশিয়া আমাদের দেশ গঠনে যে ভূমিকা রেখেছে, সেটি আমি স্মরণ করেছি, তাকে ধন্যবাদ জানিয়েছি।

 

একইসাথে যুদ্ধ সম্পর্কে আমাদের দেশের যে অবস্থান সেটিও তার সাথে আলোচনা করেছি।ড. হাছান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন আমরা পৃথিবীতে যুদ্ধ চাই না, যুদ্ধ কারো জন্য মঙ্গল বয়ে আনে না। এবং একইসাথে স্যাংশন (নিষেধাজ্ঞা), পাল্টা স্যাংশন এগুলোও কারো জন্য মঙ্গল বয়ে আনে না। আমি তাকে বলেছি- যুদ্ধ তাড়াতাড়ি শেষ হলে সবার জন্যই মঙ্গলকর। আমি তাঁকে জিজ্ঞেস করেছি, যুদ্ধ কখন শেষ হবে। তিনি বলেছেন, আশা করি খুব সহসা যুদ্ধ সমাপ্ত হবে। তিনি আশার কথা বলেছেন।

মন্ত্রী আরো জানান, ২০১৭ সালে বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) ও রাশিয়ার ইতারতাসের মধ্যে সংবাদ আদান প্রদানের জন্য একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছিল। সেটিকে চুক্তিতে রূপান্তরের জন্য তিনি প্রস্তাব রেখেছেন। রাশিয়ার অপর সংবাদ সংস্থা স্পুৎনিকের সাথেও আমাদের বাসসের সংবাদ আদান প্রদানের প্রস্তাবনা দিয়েছেন। পাশাপাশি আমাদের দেশের টিভি চ্যানেলগুলোতে অনেক দেশের সিরিয়াল চলে, সেখানে রাশিয়ার সিরিয়ালও বিবেচনায় নেওয়ার প্রস্তাব দেন।

তথ্যমন্ত্রী বলেন, আমি বলেছি আপনারা প্রাইভেট টেলিভিশন চ্যানেলে প্রস্তাব রাখতে পারেন তারা যদি আগ্রহী হয়, তাহলে সেটা হতে পারে। একটি টিভি চ্যানেলে একসাথে একটি সিরিয়ালই প্রচার করা যায়। কথা হয়েছে সাংস্কৃতিক যোগাযোগ ও বিনিময় বৃদ্ধি নিয়েও।

মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ফারুক আহমেদ এবং মন্ত্রীর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সাক্ষাৎকালে উপস্থিত ছিলেন।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com