ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » বাতিঘর এর উদ্যোগে বেওয়ারিশ লাশের জানাজা ও দাফন সম্পন্ন
বাতিঘর এর উদ্যোগে বেওয়ারিশ লাশের জানাজা ও দাফন সম্পন্ন

বাতিঘর এর উদ্যোগে বেওয়ারিশ লাশের জানাজা ও দাফন সম্পন্ন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।।
ব্রাহ্মণবাড়িয়ার কসবা থেকে উদ্ধার হওয়া অজ্ঞাত ব্যক্তির (৪৫) বেওয়ারিশ লাশের জানাযা ও দাফনকাজ সম্পূর্ণ করেছে বাতিঘর।
শুক্রবার (১৩ আগস্ট)  বিকেলে জেলা শহরের মেড্ডায় জানাযার নামায শেষে বেওয়ারিশ লাশটি দাফন করা হয়।
বাতিঘরের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান প্রকৌশলী আজহার উদ্দিন জানান, আজকে দুপুরে কসবার একটি রাস্তার পাশে একজন অজ্ঞাত ব্যক্তি (৪৫) মৃত্যুবরণ করেন। পরে কসবার থানার পুলিশ লাশটি উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে মর্গে পাঠান। কিন্তু বেওয়ারিশ লাশের কোন পরিচয় পাওয়া যায়নি বলে বাতিঘরের নজরে পড়ে। পরে আজ আছর নামাযের পর মেড্ডা স্যার গুদাম চত্বরে সামনে  বেওয়ারিশ লাশের জানাযা হয়। জানাজা শেষে মেড্ডা কবরস্থানে বাতিঘরের সদস্যদের নিয়ে একটি কবর কুড়ে দাফনকাজ সম্পূর্ণ করা হয়।
একটি বেওয়ারিশ লাশের সন্ধ্যান পেয়ে বাতিঘরের সদস্যদের নিয়ে গোসল-কাফনের পর যানাযার নামাযের পর মেড্ডা কবরস্থানে দাফনকাজ সম্পূর্ণ করা হয়।
ওই সময় আরও উপস্থিত ছিলেন বাতিঘরের পরিচালক আরেফিন হৃদয়, সুদীপ দেবনাথ রিমন, ব্রাহ্মণবাড়িয়া বাতিঘর ও ব্লাড ব্যাংকে সদস্যরাও উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়া বাতিঘর সামাজিক ও মানবিক কাজ দিয়ে জেলায় যথেষ্ট সুনাম অর্জন করেছে। ইতিমধ্যে তারা জেলায় টেলি মেডিসিন সেবা, বিনামূল্যে অক্সিজেন সেবা ও ২৪ ঘন্টা রক্তদান করে যাচ্ছে। যা এই প্রথম কোন সংগঠন স্বেচ্ছায় এত গুলো কাজ করছে। জেলার কিছু ডাক্তার-সাংবাদিক ও সামাজিক-প্রশাসনিক কর্মকর্তারা বাতিঘরের সেবামূলক কাজের সাথে সক্রিয় ভাবে জড়িত থেকে তাদের সহযোগিতা করছে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*