ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » বাল্যবিবাহ প্রতিরোধে বরগুনায় ময়নার বিয়ে নাটক প্রদর্শন

বাল্যবিবাহ প্রতিরোধে বরগুনায় ময়নার বিয়ে নাটক প্রদর্শন

বরগুনা প্রতিনিধি:
বাল্য বিবাহ প্রতিরোধে বরগুনায় সচেতনতা মূলক নাটক প্রদর্শন করা হয়েছে। নুরাডের অর্থায়নে বেসরকারী উন্নয়ন সংস্থা সাউথ এশিয়া পার্টনার শীপ বাংলাদেশে ও রির্সোস ডেভলপমেন্ট ফাউন্ডেশনের বাস্তবায়নে আর্ন্তজাতিক উন্নয়ন সংস্থা প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের কারিগরী সহযোগীতায় গার্লস গেট ইকুয়্যাল (জিজিই) প্রকল্পের আয়োজনে শহরের হাসপাতাল সড়ক বঙ্গবন্ধু কমপ্লেক্রা প্রাঙ্গনে গতকাল নব যাত্রা যুব উন্নয়ন ক্লাবের পরিবেশনায় বাল্য বিবাহ প্রতিরোধে সচেতনতা মূলক নাটক ‘ময়নার বিয়ে’ মঞ্চস্থ করা হয় ।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মেহেরুন নাহার মুন্নি , বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরগুনা সদর উপজেলার বদরখালী ইউনিয়নের চেয়ারম্যান মতিউর রহমান রাজা, ফুলঝুরী ইউনিয়নের চেয়ারম্যান গোলাম সরোয়ার কবির, বরগুনা সদর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কুদ্দুস আলো আকন, কমিউনিটি রেডিও লোক বেতারের পরিচালক মনির হোসেন কামাল, আর ডি এফ এর যুগ্নপরিচালক মো: এনামুল হক প্রমূখ।
এ সময় নাটক প্রদর্শন শেষে শিল্পীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ জিজিই প্রকল্প ব্যবস্থাপক সালেহা আক্তার, এডুকেশন স্পেশালিষ্ট সোহেল রানা, যুব অর্থনৈতিক ক্ষমতায়ন কম্পোনেন্টের স্পেশালিস্ট রেজওয়ানুল হক চেীধুরী, এসআরএইচআর স্পেশালিষ্ট দেবব্রত অধিকারী এবং স্যাপ-বাংলাদেশ জিজিই প্রকল্পের ব্যবস্থাপক মো. খোরশেদ আলম।
এর পূর্বে জেলা পর্যায়ে ময়নার বিয়ে এ নাটকটি বরগুনা সদর উপজেলার বিভিন্ন স্থানে ৩৫টি শো’ মাধ্যমে সম্পন্ন করা হয় । যার মাধ্যমে কমিউনিটিতে বাল্য বিয়ের ক্ষতিকর দিক ও শাস্তির বিষয়টি তুলে ধরে সকল শ্রেনীর প্রায় ২১ হাজার মানুষের (নারী-৯ হাজার ৩ শ ৮৫ ও পুরুষ ১১হাজার ৬শ ১৫) জনের মধ্যে সচেতনতার বার্তা পৌঁছে দেওয়া হয়।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com