ব্রেকিং নিউজ
Home » জাতীয় » বাস চাপায় রাজীব-দিয়ার মৃত্যু, প্রতিশ্রুতি রাখলেন প্রধানমন্ত্রী
বাস চাপায় রাজীব-দিয়ার মৃত্যু, প্রতিশ্রুতি রাখলেন প্রধানমন্ত্রী
--ফাইল ছবি

বাস চাপায় রাজীব-দিয়ার মৃত্যু, প্রতিশ্রুতি রাখলেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক:

ছুটি শেষে রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের বেশ কিছু শিক্ষার্থী রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের অদূরে বিমানবন্দর সড়কে বাসে ওঠার জন্য অপেক্ষা করছিলেন। এই সময় কালশী ফ্লাইওভার দিয়ে মিরপুর থেকে উত্তরাগামী একটি বাস ওই স্টপেজে এলে শিক্ষার্থীরা উঠতে থাকেন।  ঠিক সেই সময় যাত্রী তোলার প্রতিযোগিতায় লিপ্ত হয়ে একই রুটের জাবালে নূরের একটি বাস  দ্রুতগতিতে ঢুকে পড়ে এবং দাঁড়ানো শিক্ষার্থীদের ওপর উঠে পড়ে।

বাসটির চাপায় ঘটনাস্থলেই কলেজ শিক্ষার্থী আবদুল করিম রাজীব (১৭) ও একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম (১৬) নিহত হন। এ ঘটনায় গুরুতর আহত হন আরো কয়েকজন। পথচারীরা সঙ্গে সঙ্গে আহতদের নিকটস্থ সম্মিলিত সামরিক হাসপাতাল ও কুর্মিটোলা হাসপাতালে নিয়ে যান।

২০১৮ সালের ২৯ জুলাইয়ের ঘটনার পর ওই বছরই প্রধানমন্ত্রী শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজ সংলগ্ন একটি আন্ডারপাস নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছিলেন। একই বছরের ১২ আগস্ট শেখ হাসিনা এ আন্ডারপাসের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। আর আজ বুধবার শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজ সংলগ্ন একটি আন্ডারপাস উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দৃষ্টিনন্দন এই পথচারী আন্ডারপাসটি নির্মাণে ব্যয় হয়েছে ৫৭ দশমিক ৪২ কোটি টাকা। আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত এ ধরনের আন্ডারপাস দেশে এটিই প্রথম। এটির দৈর্ঘ্য ১৩৫ মিটার এবং প্রস্থ ৫ মিটার। এর অভ্যন্তরে ত্রিকোণাকৃতির দৃষ্টিনন্দন সুরসপ্তক ডোম, ৩২০ মিটার র‌্যাম, ৬৭৮ মিটার ফুটপাত এবং ৭৬৩ মিটার বাউন্ডারি ওয়াল এবং প্রতিবন্ধী এবং বয়োবৃদ্ধদের চলাচলের জন্য বিশেষ সুবিধাদি রয়েছে। এতে দুটি লিফট এবং চলন্ত সিঁড়ি রয়েছে।

রাজধানীর ব্যস্ততম সড়কগুলোর মধ্যে মহাখালী-বিমানবন্দর সড়কটি অন্যতম। এমইএস মোড় হয়ে কয়েকটি রুটের যানবাহন চলাচল করে। সেনা এলাকায় প্রবেশদ্বারসহ এখানে রয়েছে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, হোটেল এবং হাসপাতাল। ফলে প্রতিনিয়ত দ্রুতগতির গাড়ি থামিয়ে সড়ক পারাপার হতে হয় পথচারীদের। আন্ডারপাসটি খুলে দেওয়াতে দুর্ভোগ কমবে পথচারীদের, কমবে দুর্ঘটনাও, এমনটাই দাবি সংশ্লিষ্টদের।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com