ব্রেকিং নিউজ
Home » জাতীয় » বিএনপির সমাবেশের কারণে সরকার বাস বন্ধ করেনি
বিএনপির সমাবেশের কারণে সরকার বাস বন্ধ করেনি
--ফাইল ছবি

বিএনপির সমাবেশের কারণে সরকার বাস বন্ধ করেনি

অনলাইন ডেস্ক:

খুলনার বিএনপির সমাবেশের কারণে বাস বন্ধের জন্য সরকারের পক্ষ থেকে কোনো নির্দেশনা দেওয়া হয়নি। এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি গতকাল আওয়ামী লীগের আন্তর্জাতিক উপকমিটির এক অনুষ্ঠানে এমন মন্তব্য করেন।

শুক্রবার (২১ অক্টোবর) রাজধানীর একটি হোটেলে সেমিনারের আয়োজন করে আওয়ামী লীগের আন্তর্জাতিক উপকমিটি।

এতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রার চিত্র তুলে ধরা হয়।

অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপি এমন একটা দল তাদের সমাবেশের কথা শুনলে যদি কেউ ভয় পায়, বাস মালিকরা যদি বাস না চালায়, ড্রাইভার হেলপাররা যদি বাসে উঠতে না চায়, তাহলে আমরা কি করব? সরকার তো এটা বন্ধ করেনি, এই বিষয়ে সরকারের কোনো নির্দেশনা নাই। এখানে আমাদের কি করার আছে। এটা বাস মালিক-শ্রমিকদের নিজস্ব সিদ্ধান্ত।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বাস মালিক-শ্রমিকরাও তো সরকার বিরোধী ধর্মঘট এবং অবরোধ করেছে। আসলে বিএনপির সমাবেশ নিয়ে তারা ভয় পেয়েছে, তাই তারা বাস বন্ধ রেখেছে। সরকারের এখানে কোনো হাত নাই। আমরা বিআরটিসিকে বাস বন্ধ রাখার কোনো নির্দেশ দেই নাই। বেসরকারি মালিকদের ওপর আমাদের কোনো হাত নাই এবং আমরা সেখানে হস্তক্ষেপও করি না।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ডিসেম্বর মাসে তারা রাজপথ দখল করবে, এটা তাদের রঙিন খোয়াব ছাড়া আর কিছুই না। এটা অচিরেই কর্পুরের মতো উড়ে যাবে।

ওবায়দুল কাদের বলেন, ডিসেম্বর এলে খোঁজই থাকবে না তাদের। তখন রাজপথ বিজয়ের চেতনায় উজ্জীবিত থাকবে। বিজয়ের মাসের যে চেতনা, বাংলাদেশ রাষ্ট্রের যে চেতনা সেই চেতনা বিএনপি ধারণ করে না। কাজেই ডিসেম্বর আমাদের মাস, মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের শক্তির মাস।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দলের আন্তর্জাতিক উপকমিটির চেয়ারম্যান এম্বাসেডর জমির। সূচনা বক্তব্য দেন আওয়ামী লীগের আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ। বক্তব্য রাখেন, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। মূল প্রবন্ধ উপস্থাপন করেন, ব্যাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর আতিউর রহমান। অনুষ্ঠানে ফ্রান্স, জার্মান, তুরস্ক, পাকিস্তান, কোরিয়া, ইতালি, চীন, স্পেন, অস্ট্রেলিয়াসহ বাংলাদেশে নিযুক্ত একাধিক দেশের কূটনীতিক উপস্থিত ছিলেন।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com