Sunday , 3 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
বিএনপির ৪ বারের এমপি মনোনয়ন জমা দিয়ে বললেন, ‘দাসপ্রথা থেকে বেরিয়ে আসতে চাই’
--সংগৃহীত ছবি

বিএনপির ৪ বারের এমপি মনোনয়ন জমা দিয়ে বললেন, ‘দাসপ্রথা থেকে বেরিয়ে আসতে চাই’

অনলাইন ডেস্ক:

দ্বাদশ জাতীয় নির্বাচনে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন বিএনপি থেকে চারবারের নির্বাচিত সংসদ সদস্য ডা. জিয়াউল হক মোল্লা। সরকারের অধীনে নির্বাচনে অংশ নেওয়ার ব্যাখ্যায় তিনি বলেছেন, ‘আমি এই দাসপ্রথা থেকে, এই দাসের রাজনীতি থেকে বেরিয়ে আসতে চাই।’

জিয়াউল হক আরো বলেন, ‘বিএনপিতে আমার যারা বন্ধু, তারা সবাই নির্বাচন করতে চায়। হয়তো এলাকার পরিস্থিতি ভিন্ন হওয়ার কারণে তারা সাহস পায়নি, আমি এই সাহস দেখিয়ে ঝুঁকিটা নিয়েছি।

মনোনয়নপত্র জমা শেষে সাংবাদিকদের তিনি বলেন, ‘আমি রাজনৈতিক অভিজ্ঞতা থেকে অনুধাবন করেছি, বিএনপি নির্বাচন করলেও আমি হয়তো মনোনয়ন পাব না।

বগুড়া-৪ আসনে নৌকার মনোনয়ন পেয়েছেন কাহালু উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দিন কবিরাজ।

কাহালু উপজেলা বিএনপির সভাপিত ফরিদুর রহমান বলেন, ‘এলাকায় জিয়াউল হক মোল্লার সুনাম রয়েছে। এবার নির্বাচনে অংশ নিলে বিএনপির দরজা তাঁর জন্য চিরতরে বন্ধ হয়ে যাবে।

ডা. জিয়াউল হক মোল্লা বগুড়া-৪ আসনে ১৯৯৪ সালের উপনির্বাচনে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এর আগে এই আসনে তাঁর বাবা আজিজুল হক মোল্লা সংসদ সদস্য ছিলেন। এরপর জিয়াউল ষষ্ঠ, সপ্তম ও অষ্টম জাতীয় সংসদ নির্বাচনেও বিএনপির প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন।

নির্বাচন সুষ্ঠ হওয়ার ব্যাপারে জিয়াউল হক বলেন, এবার নির্বাচনে আন্তর্জাতিক চাপ আছে, এখানে অনেকের দৃষ্টি থাকবে; তাই আমার বিশ্বাস এ নির্বাচনে কেউ কারচুপি করতে পারবে না।

About Syed Enamul Huq

Leave a Reply