ব্রেকিং নিউজ
Home » জাতীয় » বিদ্যুৎ সাশ্রয়ে অফিস সময় হতে পারে ৯টা-৩টা
বিদ্যুৎ সাশ্রয়ে অফিস সময় হতে পারে ৯টা-৩টা
--সংগৃহীত ছবি

বিদ্যুৎ সাশ্রয়ে অফিস সময় হতে পারে ৯টা-৩টা

অনলাইন ডেস্ক:

দেশের চলমান লোড শেডিং আগামী সেপ্টেম্বর পর্যন্ত চলমান থাকতে পারে। দেশজুড়ে লোড শেডিং নিয়ন্ত্রণে বিদ্যুতের চাহিদা কমাতে চায় সরকার। সে ক্ষেত্রে অফিস-আদালতের সময় কমিয়ে আনার চিন্তা করা হচ্ছে। পাশাপাশি ওয়ার্ক ফ্রম হোমেরও চিন্তা করা হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-এলাহী চৌধুরী।

আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে গ্যাস ও বিদ্যুৎ উৎপাদন, বিতরণ সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা বলেন, এই সময়টা যুদ্ধের মতো। এ যুদ্ধ মোকাবেলায় সকলকে সহযোগিতা করতে হবে। আগামী সেপ্টেম্বরের দিকে ভারত থেকে আমদানির বিদ্যুৎ আসবে। একই সঙ্গে রামপাল বিদ্যুৎকেন্দ্র উৎপাদনে যাওয়ার সম্ভাবনা রয়েছে। তখন পরিস্থিতির উন্নতি হবে।

তৌফিক-ই-এলাহী চৌধুরী বলেন, ‘সেপ্টেম্বর পর্যন্ত গ্রিডে সাড়ে ১৪ হাজার পর্যন্ত চাহিদা হতে পারে। সেখান থেকে কতটা কমাতে পারি সেই চিন্তা করা হচ্ছে। আমরা সাশ্রয়ী হলে হয়তো চাহিদা সাড়ে ১২ হাজারে নামিয়ে আনতে পারব। দোকানপাটগুলো নির্ধারিত সময়ের মধ্যে বন্ধ করা, অফিসের সময় কমিয়ে আনা যায় কি না (৯টা-৩টা), সেই চিন্তা করা হচ্ছে। এ ছাড়া প্রতিদিন অফিসে না গিয়ে ওয়ার্ক ফ্রম হোমের কথাও ভাবা হচ্ছে। ‘

এর আগে বিদ্যুতের কম্পানিগুলোর সঙ্গে এক বৈঠক অনুষ্ঠিত হয়।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com