ব্রেকিং নিউজ
Home » জাতীয় » বিনা টিকিটের ৩ যাত্রী স্ত্রীর আত্মীয় ‘গতকাল পর্যন্ত জানতেন না’ রেলমন্ত্রী
বিনা টিকিটের ৩ যাত্রী স্ত্রীর আত্মীয় ‘গতকাল পর্যন্ত জানতেন না’ রেলমন্ত্রী
--ফাইল ছবি

বিনা টিকিটের ৩ যাত্রী স্ত্রীর আত্মীয় ‘গতকাল পর্যন্ত জানতেন না’ রেলমন্ত্রী

অনলাইন ডেস্ক:

গতকাল পর্যন্ত রেলমন্ত্রী জানতেন না যে তারা (বিনা টিকিটে ট্রেনে ভ্রমণকারী সেই তিন যাত্রী) তার স্ত্রীর আত্মীয়। তিনি পরে জানতে পেরেছেন। আজ রবিবার রেল ভবনে তার নিজের দপ্তরে সাংবাদিকদের সামনে এমনটাই দাবি করেন রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

রেলমন্ত্রী নূরুল ইসলাম জানিয়েছেন, বিনা টিকিটে ট্রেনে চড়া সেই তিন যাত্রী তার স্ত্রীর আত্মীয়।

তবে তার স্ত্রী শুধু অভিযোগ করেছেন, কাউকে সাসপেনশন (বরখাস্ত) করতে বলেননি।

সম্প্রতি বরখাস্তকৃত টিটিই শফিকুল ইসলামের বরখাস্তের আদেশ প্রত্যাহার করার নির্দেশ এবং পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিনকে কারণ দর্শানোর নোটিশ দেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী মো নূরুল ইসলাম সুজন।

মন্ত্রী বলেন, সংশ্লিষ্ট ঘটনায় একটি তদন্ত কমিটি করা হয়েছে। তদন্ত কমিটির মাধ্যমে পুরো ঘটনাটা বের হয়ে আসবে।

টিআইবির বিষয়ে প্রশ্ন করা হলে মন্ত্রী বলেন, টিআইবি দ্রুত সময়ে একটি বিবৃতি দিয়েছে। এখানে মন্ত্রীর কোনো সংশ্লিষ্টতা আছে কি না, তা দেখার আগেই তারা এটা করেছে।

রেলওয়ে সূত্র ও সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলে জানা যায়, গত বৃহস্পতিবার দিবাগত রাতে ঈশ্বরদী রেল জংশন থেকে তিন যাত্রী বিনা টিকিটে ঢাকাগামী আন্ত নগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে চড়েন। টিকিট ছাড়াই শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) কামরায় বসে ছিলেন তারা। টিটিই টিকিট চাইলে তারা সুলভ কামরার তিনটি টিকিট দিতে বলেন। একই সঙ্গে এসি কামরা খালি থাকায় সেখানে বসে ভ্রমণ করতে চান।

টিটিই তাদের জরিমানা ও সুলভের ভাড়া বাবদ মোট এক হাজার ৫০ টাকা নিয়ে এসি কামরা ছাড়তে বলেন। বিষয়টি নিয়ে তাদের মধ্যে কথা-কাটাকাটি হয়। এরপর তারা এসি কামরা ছেড়ে শোভন কামরায়ই ঢাকায় পৌঁছেন। কিছুক্ষণ পরই মুঠোফোনে টিটিইকে সাময়িক বরখাস্তের কথা জানানো হয়।

রেলওয়ে সূত্র জানায়, ঘটনা তদন্তে গতকাল শনিবার পাকশী বিভাগীয় সহকারী পরিবহন কর্মকর্তা সাজেদুল ইসলামকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে দুই কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দেওয়া হয়।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com