ব্রেকিং নিউজ
Home » জাতীয় » বিশ্ববিদ্যালয় খুলতে দেরি হওয়ার কারণ জানতে চেয়েছেন প্রধানমন্ত্রী
বিশ্ববিদ্যালয় খুলতে দেরি হওয়ার কারণ জানতে চেয়েছেন প্রধানমন্ত্রী
--ফাইল ছবি

বিশ্ববিদ্যালয় খুলতে দেরি হওয়ার কারণ জানতে চেয়েছেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক:

দেশেব সব বিশ্ববিদ্যালয় খুলতে দেরি হওয়ার কারণ জানতে চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি শিক্ষামন্ত্রী দীপু মনির কাছে এই কারণ জানতে চেয়েছেন বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

আজ সোমবার দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সচিব। তিনি বলেন, শিক্ষামন্ত্রী চলতি মাসেই বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার কথা প্রধানমন্ত্রীকে জানিয়েছেন। শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়টি প্রধানমন্ত্রী জানতে চাইলে শিক্ষামন্ত্রী বিস্তারিত ব্যাখা দেন। শিক্ষামন্ত্রী বলেন, যেহেতু বিশ্ববিদ্যালয় নিজস্ব সিন্ডিকেট মেনে চলে সেহেতু তারাই সিদ্ধান্ত নিয়েছে, এ মাসের মধ্যে খুলে দেওয়া হবে সব বিশ্ববিদ্যালয়।

সোমবার সকালে সচিবালয়ে মন্ত্রিপরিষদের বৈঠক হয়। এতে গণভবন থেকে ভার্চুয়ালি সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠকে স্থানীয় সরকার-পৌরসভা সংশোধন আইন ২০২১-এর খসড়া চূড়ান্ত অনুমোদন দেয় মন্ত্রিসভা।

এ আইনে নির্বাচন না হলেও ৫ বছর মেয়াদ শেষ হলে পৌরসভার মেয়র, সরকার চাইলে সর্বোচ্চ ৬ মাসের জন্য প্রশাসক দিতে পারবে। যারা পরবর্তী নির্বাচন না হওয়া পর্যন্ত দায়িত্বে থাকবেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ৫ বছর মেয়াদ যখন শেষ হয়ে যাবে ওই পৌরসভার মেয়র বা কাউন্সিলরা অফ হয়ে যাবে। সেক্ষেত্রে ৬ মাসের জন্য সরকার চাইলে সর্বোচ্চ ৬ মাসের জন্য প্রশাসক নিয়োগ দেবে। আর ওই ৬ মাসের জন্য নির্বাচনটা পরিপূর্ণ করে দেবে।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
free black and white dating websites finding my hotwife a sex stud in lewisville tx