Tuesday , 25 June 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
বেড়েছে ডিম ও কাঁচা মরিচের দাম
--ফাইল ছবি

বেড়েছে ডিম ও কাঁচা মরিচের দাম

অনলাইন ডেস্কঃ

বাজারে মুরগির ডিম ও কাঁচা মরিচের দাম বেড়েছে। সপ্তাহের ব্যবধানে রাজধানীর খুচরা বাজারে ডিমের দাম (ফার্মের) ডজনপ্রতি ১৫ টাকা বেড়েছে। কাঁচা মরিচের দাম কেজিতে বেড়েছে ৩০ থেকে ৪০ টাকা পর্যন্ত। সরবরাহ কমার অজুহাতে বিক্রেতারা বেশির ভাগ সবজির দাম কেজিতে পাঁচ থেকে ১০ টাকা বাড়িয়ে দিয়েছেন।

আগের বাড়তি দামেই দেশি পেঁয়াজ কেজি ৭০ থেকে ৮০ টাকায় বিক্রি করা হচ্ছে।

মহাখালী কাঁচাবাজারের এক ডিম বিক্রেতা বলেন, ‘গরমে খামারিদের অনেক মুরগি মারা যাওয়ার ফলে ডিমের উৎপাদন কমে গেছে। চাহিদার তুলনায় ডিমের সরবরাহ কম। যার প্রভাব পড়েছে বাজারে।

কারওয়ান বাজারের কিচেন মার্কেটের মেসার্স মা আয়েশা ব্রয়লার হাউসের ব্যবসায়ী বলেন, ‘নতুন করে মুরগির দাম বাড়েনি। আগের বাড়তি দামেই বিক্রি করা হচ্ছে। দাম বাড়ার পর মুরগির বিক্রিও কমেছে।’

রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) বাজারদরের প্রতিবেদন অনুযায়ী, খুচরা বাজারে গতকাল ফার্মের মুরগির ডিম প্রতি ডজন ১৪৪ থেকে ১৫০ টাকা, গত সপ্তাহে বিক্রি করা হয় ১৩৫ থেকে ১৪১ টাকায়।

রাজধানীর বাজারগুলোতে বেগুন মানভেদে কেজি ৮০ থেকে ১০০ টাকা, পেঁপে ৬০ থেকে ৭০ টাকা, টমেটো ৬০ টাকা, পটোল, চিচিঙ্গা, ঝিঙ্গা ও করলার কেজি ৬০ টাকা, ঢেঁড়স ৫০ থেকে ৬০ টাকা, বরবটি কেজি ৮০ টাকা, কচুরমুখী ১২০ টাকা, আলু ৫৫ টাকা, লাউ প্রতি পিস ৫০ থেকে ৬০ টাকায় ও কুমড়া প্রতি পিস ৫০ টাকায় বিক্রি করা হচ্ছে।

About Syed Enamul Huq

Leave a Reply