Friday , 14 June 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
ব্যালট পেপার ছাপার কাজ শুরু
--নিক’র লোগো

ব্যালট পেপার ছাপার কাজ শুরু

অনলাইন ডেস্ক:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী তালিকা চূড়ান্ত ও প্রতীক বরাদ্দের পর থেকে ব্যালট পেপার ছাপানোর কাজ শুরু হয়েছে। আগামী ২৫ ডিসেম্বর থেকে ব্যালট পেপার জেলায় জেলায় পৌঁছানো শুরু হবে।

আজ মঙ্গলবার নির্বাচন ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

তিনি বলেন, ৩১ ডিসেম্বরের মধ্যে ব্যালট পেপার মুদ্রণের কাজ শেষ হবে।

অতিরিক্ত সচিব বলেন, ৩০০ আসনে প্রার্থীদের তালিকা পেয়ে গেছি। সে অনুযায়ী ব্যালট পেপার প্রিন্টিংয়ের কাজ চলছে। বিজি প্রেসের তিনটি প্রেসে ব্যালট পেপার প্রিন্ট করা হচ্ছে।

তিনি বলেন, আমরা ব্যালট মুদ্রণ ৩১ ডিসেম্বরের মধ্যে শেষ করতে চাই। যে সব নির্বাচনী এলাকায় কোনো মামলা নেই, সেখানের ব্যালট পেপার আগে মুদ্রণ হবে। যে সব নির্বাচনী এলাকায় মামলা রয়ে গেছে, হাইকোর্টের আদেশে প্রার্থিতা ফিরে পেতে পারে, কারো প্রার্থিতা চলে যেতে পারে, সেসব এলাকায় আগে মুদ্রণ করলে, পুনরায় মুদ্রণ করতে হবে।

ব্যালট পেপার মুদ্রণে সুনির্দিষ্ট বাজেট নেই জানিয়ে ইসির অতিরিক্ত সচিব বলেন, ৪০টির বেশি আসনে মামলা রয়েছে। বিজি প্রেসের চাহিদার ভিত্তিতে প্রাথমিকভাবে তাদের ৩৩ কোটি টাকা দিয়েছি। ভোটার সংখ্যক ব্যালট ছাপানো হবে। ২৫ তারিখের পর জেলা পর্যায়ে ব্যালট পেপার পাঠানো শুরু হবে।

About Syed Enamul Huq

Leave a Reply