ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » ব্রাহ্মণবাড়িয়ায় একসঙ্গে তিন সন্তান জন্ম

ব্রাহ্মণবাড়িয়ায় একসঙ্গে তিন সন্তান জন্ম

জেলা প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া।।
ব্রাহ্মণবাড়িয়ায় একসঙ্গে তিন ছেলে সন্তানের জন্ম দিয়েছেন বেদেনা আক্তার (৩২) নামে এক নারী।
রোববার (১২ সেপ্টেম্বর) দিবাগত রাতে জেলা শহরের পাইকপাড়ায় অবস্থিত দি বসুন্ধরা জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে শিশু গুলোর জন্ম হয়।
বেদেনা আক্তার জেলার নাসিরনগর উপজেলার পৃর্বপাড়া এলাকার নূর ইসলামের স্ত্রী।
বেদনা আক্তারের পরিবার ও হাসপাতাল সূত্রে জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের গাইনী কনসালটেন্ট ডা. আইরিন হক অস্ত্রোপচারটি করেন। প্রসূতি মা ও দু’টি শিশু মোটামুটি সুস্থ আছে। কিন্তু একটি শিশুর অবস্থা তেমন ভালো না।
এনেস্থিসিয়ান চিকিৎসক খোকন দেবনাথ ও গাইনী কনসালটেন্ট ডা. আইরিন হক জানান, রোববার রাতে বেদনা আক্তার শারীরিক অবস্থা খারাপ হলে দি বসুন্ধরা জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারে নিয়ে আসেন তার স্বামী নূর ইসলাম। এর আগে আল্ট্রাসনোগ্রাফির করে জেনেছে বেদেনার গর্ভে দুটি শিশু রয়েছে। একটি শিশু উল্টানো অন্য শিশুটি নরমালই ছিলো। যখন বেদনাকে হাসপাতালে আনে তখন তার পেটে শিশু গুলি নড়াচড়া ছিলনা ও তার প্রচুর পানি ভাঙ্গ ছিল। শরীরে হিমোগ্লোবিন মাত্রা খুব কম ছিলো। রোববার রাতেই দ্রুত তাকে অস্ত্রপাচার করা হয়। অস্ত্রপাচারের মাধ্যমে তিনটি ফুটফুটে ছেলে সন্তান জন্মগ্রহন করেন।
চিকিৎসকরা আরোও জানান, শিশু তিনটি যথাক্রমে ১ কেজি ৬০০ গ্রাম, ১ কেজি ৫০০ গ্রাম ও ১ কেজি ৬৫০ ওজন নিয়ে জন্ম গ্রহন করে। মা ও দুটি শিশুর শারীরিক অবস্থা মোটামোটি ভালো আছে। একটি শিশুর শারীরিক অবস্থা তেমন ভালো না। ভূমিষ্ট তিনটি শিশুর ওজন কম হওয়ায় তাদের ব্রাহ্মণবাড়িয়া শিশু হাসপাতালে ইনকিবেটর (নিবিড় পর্যবেক্ষন কেন্দ্রে) রাখা আছে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*