ব্রেকিং নিউজ
Home » বিশ্ব সংবাদ » ভেন্টিলেটর সাপোর্টে প্রণব মুখার্জি
ভেন্টিলেটর সাপোর্টে প্রণব মুখার্জি
--ফাইল ছবি

ভেন্টিলেটর সাপোর্টে প্রণব মুখার্জি

অনলাইন ডেস্কঃ

ভেন্টিলেটর সাপোর্টে রয়েছেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি।গতকাল সোমবার তাঁর মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। ওই অস্ত্রোপচারের সাহায্যে তাঁর মস্তিষ্কে জমে থাকা রক্ত বা ব্লাড ক্লট বের করে দেওয়া হয়েছে। এরপর তাঁকে ভেন্টিলেটরে রাখা হয়েছে। আপাতত দিল্লির সেনা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

এর আগে টুইটারে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন প্রণব মুখার্জি। অস্ত্রোপচারের  আগে তাঁর সংক্রমণ ধরা পড়ে। এর পরই গত এক সপ্তাহে তাঁর সংস্পর্শে আসা সবাইকে অবিলম্বে কভিড-১৯ পরীক্ষার পরামর্শও দেন তিনি।

ভারতের স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, দিল্লির একটি হাসপাতালে সাবেক রাষ্ট্রপতির সোয়াব টেস্ট হয়েছিল। পরে তিনি নিজেই টুইটারে লেখেন, ‘অন্য একটি কারণে হাসপাতালে যাওয়ার পর আমার কভিড-১৯ পরীক্ষা হয়েছিল। আজ রিপোর্ট পজিটিভ এসেছে। এ পরিস্থিতিতে অনুরোধ করছি, গত এক সপ্তাহে আমার সংস্পর্শে যাঁরা এসেছিলেন, তাঁরা যেন আইসোলেশনে যান এবং কভিড-১৯ পরীক্ষা করান।’ 

বছর ছয়েক আগে হৃদযন্ত্রে ব্লকেজের সমস্যা দেখা দেওয়ার পর থেকেই প্রণব মুখার্জি নিয়মিত চিকিৎসকেদের পর্যবেক্ষণে থাকেন। সোমবার সকালে শারীরিক পরীক্ষার উদ্দেশ্যে তিনি দিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফেরাল হাসপাতালে গিয়েছিলেন। সেখানেই তাঁর করোনা পরীক্ষা হয়েছিল।

সূত্র : আনন্দবাজার।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*