Sunday , 3 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
ভোটের হাওয়ায় দেশ, পাঁচ বিভাগে যাচ্ছেন শেখ হাসিনা
--ফাইল ছবি

ভোটের হাওয়ায় দেশ, পাঁচ বিভাগে যাচ্ছেন শেখ হাসিনা

অনলাইন ডেস্ক:

সারা দেশে গত সোমবার থেকে আনন্দ-উল্লাসে ভোটের প্রচার শুরু করেছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীরা। নিজ নিজ এলাকায় জনসংযোগ করছেন তাঁরা। প্রচারণার পোস্টারে ছেয়ে গেছে নির্বাচনী এলাকা। ভোটারদের সঙ্গে কথা বলছেন প্রার্থীদের প্রতিনিধিরা।

নির্বাচনআওয়ামী লীগের নির্বাচনী প্রচারে আজ বুধবার মাঠে নামছেন দলটির সভাপতি শেখ হাসিনা। তিনি আজ সিলেটে হজরত শাহজালাল ও হজরত শাহপরানের মাজার জিয়ারতের মাধ্যমে নির্বাচনী সফর শুরু করবেন। এরপর সিলেটের আলিয়া মাদরাসা মাঠে নির্বাচনী জনসভায় যোগ দেবেন।

গতকাল মঙ্গলবার আওয়ামী লীগের নির্বাচনী প্রচারে ভিন্ন মাত্রা যোগ করে বিজয় শোভাযাত্রা। মহান বিজয় দিবস উপলক্ষে কেন্দ্রের পাশাপাশি সারা দেশে শোভাযাত্রা করে আওয়ামী লীগ। বিভিন্ন সভায় অংশ নিয়ে সংক্ষিপ্ত বত্তৃদ্ধতা দিয়েছেন প্রার্থীরা। ভোটারদের কাছে ভোট চেয়েছেন। ব্যানার, ফেস্টুন নিয়ে বাদ্য বাজিয়ে এলাকাভিত্তিক মিছিল হয়েছে।

গতকাল ঢাকায় সোহরাওয়ার্দী উদ্যানের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের গেট থেকে আওয়ামী লীগের শোভাযাত্রাটি শুরু হয়ে ধানমণ্ডি ৩২-এর বঙ্গবন্ধু ভবনে গিয়ে শেষ হয়। এ সময় হাজারো নেতাকর্মী শোভাযাত্রায় অংশ নেন। তাঁরা ট্রাক, পিকআপসহ হেঁটে ধানমণ্ডি ৩২ নম্বরে যান।

ঢাকা-১৯ আসনের স্বতন্ত্র প্রার্থী তালুকদার মোহাম্মদ তৌহিদ জং মুরাদের নির্বাচনী প্রচারে প্রায় ছয় কিলোমিটার দীর্ঘ যানজটের কবলে পড়েছে যাত্রীরা। গতকাল সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের বিপিএটিসি বাসস্ট্যান্ড থেকে শুরু করে বলিয়ারপুর বাসস্ট্যান্ড পর্যন্ত যানজটের সৃষ্টি হয়।

ঢাকা-১০ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফেরদৌস আহমেদ সর্বস্তরের নেতাকর্মীদের নিয়ে বিজয় শোভাযাত্রা করেন। সমাবেশে যাওয়ার পথে ফেরদৌস আহমেদ কলাবাগান, হাতিরপুল ও নিউ মার্কেট এলাকার ভোটারদের মধ্যে লিফলেট বিতরণ করেন। এ সময় তিনি স্থানীয় ভোটারদের কাছে নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানান।

ঢাকা-১১ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ ওয়াকিল উদ্দিন বিজয় শোভাযাত্রায় শুভেচ্ছা বক্তব্য দেন। ঢাকা-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট কামরুল ইসলাম সাভারের হেমায়েতপুর বাসস্ট্যান্ডে নির্বাচনী জনসভার মধ্য দিয়ে প্রচারণা শুরু করেন।

জনসভায় কামরুল ইসলাম বলেন, ‘যারা নির্বাচনে আসবে না, তারা রাজনীতির মাঠ থেকে চিরতরে হারিয়ে যাবে।’ সাভারের তিনটি ইউনিয়ন ভাকুর্তা, আমিনবাজার ও তেঁতুলঝোড়ার ভোটারদের নিয়ে অনুষ্ঠিত হয় নির্বাচনী জনসভা।

ঢাকা-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সালমান এফ রহমান সকাল থেকেই নবাবগঞ্জের বিভিন্ন ইউনিয়ন ও গ্রামে লিফলেট বিতরণ করেন।

নির্বাচনী প্রচারে সালমান এফ রহমান বলেন, ‘বিএনপি যখন নির্বাচন বানচালের ষড়যন্ত্র শুরু করে, তখন আমি অনেক বিদেশির সঙ্গে এ ব্যাপারে আলোচনা করেছি। তাদের দাবি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। আমি বিদেশিদের বলেছি, নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হবে, তবে শান্তিপূর্ণ হবে কি না, তার নিশ্চয়তা দেওয়া যায় না। কারণ বিএনপি যেসব কর্মকাণ্ড করছে, তাতে দেশের শান্তি নষ্ট হচ্ছে।’

নির্বাচনে ঢাকা-৪ আসনে জাতীয় পার্টির প্রার্থী সৈয়দ আবু হোসেন বাবলা গতকাল তাঁর নির্বাচনী এলাকায় দ্বিতীয় দিনের মতো প্রচার চালান। এদিন শ্যামপুরের ৪৭ নম্বর এবং কদমতলী থানার ৫৮ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করেন তিনি।

বাবলা বলেন, ‘জাতীয় পার্টি সব সময় দেশের কল্যাণে কাজ করেছে। আমাদের প্রতিটি নেতাকর্মী শান্তিপ্রিয়। আমরা সহিংসতায় বিশ্বাস করি না। জনগণ যদি তাদের ভোট দেওয়ার সুযোগ পায়, সুষ্ঠু নির্বাচন হয়, তাহলে লাঙল মার্কা বিপুল ভোটে জয়লাভ করবে।’

ঢাকা-১১ আসনে বাংলাদেশ কংগ্রেসের মনোনীত প্রার্থী মুহাম্মদ মিজানুর রহমান ডাব প্রতীকে নির্বাচনী প্রচারণা শুরু করেছেন।

শেখ হাসিনার নির্বাচনী প্রচার শুরু আজ

সিলেট থেকে আজ বুধবার আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচার শুরু করবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এরপর নির্বাচনের আগ পর্যন্ত ধারাবাহিকভাবে তিনি সরাসরি দেশের বিভিন্ন জেলা সফর করবেন এবং ভার্চুুয়ালি বিভিন্ন জেলায় সংযুক্ত হয়ে নির্বাচনী জনসভায় বক্তব্য দেবেন।

আজ হজরত শাহজালাল ও হজরত শাহপরানের মাজার জিয়ারতের মাধ্যমে সিলেট সফর শুরু করবেন শেখ হাসিনা। এরপর সিলেটের আলিয়া মাদরাসা মাঠে নির্বাচনী জনসভায় যোগ দেবেন তিনি।

,সিলেটের আলিয়া মাদরাসা মাঠে জনসভা মঞ্চ তৈরির কাজ শেষ হয়েছে। মাঠ সংস্কার করে সেখানে বসার আসনও সারি বেঁধে রাখা হয়েছে। সভাস্থলে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি।

সিলেট জেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর সিলেট আগমন ঘিরে গতকালই সব প্রস্তুতি শেষ হয়েছে। আলিয়া মাদরাসা মাঠে জনসভা মঞ্চের কাজ শেষ হয়েছে। জনসভা সফল করতে আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনগুলো একাধিক প্রস্তুতি ও মতবিনিময় সভা, প্রচার মিছিল করেছে। নগর ও জেলা-উপজেলাগুলোতে চলছে মাইকিং। জনসভায় অন্তত ১০ লাখ মানুষের উপস্থিতি নিশ্চিত করার চেষ্টা চলছে।

আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক সায়েম খান গণমাধ্যমকে জানান, আগামীকাল বৃহস্পতিবার বিকেল ৩টায় রংপুর বিভাগের পঞ্চগড় ও লালমনিরহাট, রাজশাহী বিভাগের নাটোর ও পাবনা এবং চট্টগ্রাম বিভাগের খাগড়াছড়িতে ভার্চুয়ালি নির্বাচনী জনসভা করবেন শেখ হাসিনা।

২৯ ডিসেম্বর বরিশাল সফরে যাবেন শেখ হাসিনা। এদিন বিকেল ৩টায় বরিশাল জেলা সদরে নির্বাচনী জনসভায় ভাষণ দেবেন আওয়ামী লীগ সভাপতি। ৩০ ডিসেম্বর গোপালগঞ্জ ও মাদারীপুর জেলা সফর করবেন তিনি। এদিন গোপালগঞ্জ-৩ আসন নিজের নির্বাচনী এলাকায় জনসভায় ভাষণ দেবেন। মাদারীপুর-৩ আসনেও আওয়ামী লীগের নির্বাচনী জনসভায় ভাষণ দেবেন তিনি।

নারায়ণগঞ্জে ভোট চাইলেন শামীম ওসমান

নারায়ণগঞ্জের ফতুল্লায় গতকাল বিভিন্ন এলাকা ঘুরে ভোটারদের কাছে গিয়ে ভোট ও দোয়া চেয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী এ কে এম শামীম ওসমান। এক নির্বাচনী সভায় শামীম ওসমান বলেন, ‘আমরা একটা সুন্দর দেশ দেখতে চাই, স্মার্ট বাংলাদেশ দেখতে চাই। এগুলো ভোগ করবে কে? আমাদের বাচ্চারা। এই রাস্তা দিয়ে কি শুধু আওয়ামী লীগ চলে? বিএনপিও তো চলে। আমি নির্বাচনের পর সবাইকে একসঙ্গে নিয়ে কাজ করতে চাই।’

শোভাযাত্রায় ভোট চাইলেন সাকিব

মাগুরায় আওয়ামী লীগের বিজয় শোভাযাত্রায় যোগ দিয়ে ভোট চাইলেন সাকিব আল হাসান। গতকাল দুপুর ১২টায় শহরের নোমানী ময়দান থেকে এই বিজয় শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রাটি শহর প্রদক্ষিণ শেষে আবারও নোমানী ময়দানে এসে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশে সাকিব আল হাসান বলেন, আসন্ন নির্বাচনে মাগুরা-২ আসনটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিতে চাই।

About Syed Enamul Huq

Leave a Reply