ব্রেকিং নিউজ
Home » প্রচ্ছদ » মমতার ভাগ্যবন্দি বাক্সে, ৩ অক্টোবর ফলাফল
মমতার ভাগ্যবন্দি বাক্সে, ৩ অক্টোবর ফলাফল
--ফাইল ছবি

মমতার ভাগ্যবন্দি বাক্সে, ৩ অক্টোবর ফলাফল

অনলাইন ডেস্ক:

ভারতের পশ্চিমবঙ্গ প্রদেশের ভবানীপুর বিধানসভা আসনে উপনির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়েছে। সেইসাথে গতকাল বৃহস্পতিবার রাজ্যটির মুর্শিদাবাদ জেলার সামসেরগঞ্জ ও জঙ্গিপুর বিধানসভা কেন্দ্র দুইটিতেও ভোট নেওয়া হয়।

গোটা দেশেরই নজর ছিল ভবানীপুরের ওপর। নন্দীগ্রামে হেরে এই উপনির্বাচন ছিল তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে দ্বিতীয় পরীক্ষা। মুখ্যমন্ত্রিত্ব টিকিয়ে রাখার এই লড়াইয়ে তৃণমূল কংগ্রেসের প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় মুখোমুখি হয়েছেন বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের। মমতার কাছে এটি তৃতীয়বার মুখ্যমন্ত্রিত্ব ধরে রাখার ভোট। আর বিজেপি প্রার্থীর কাছে প্রতিদ্বন্দ্বিতার চেষ্টা। সিপিআইএম প্রার্থীর কাছে জামানত বাঁচানোর লড়াই।

নির্বাচন কমিশন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী বিকাল ৫টা পর্যন্ত ভবানীপুরে ভোট পড়ে ৫৩.৩২ শতাংশ, সামসেরগঞ্জে ৭৮.৬০ এবং জঙ্গিপুরে ৭৬.১২ শতাংশ। কলকাতার ভবানীপুরে দুপুর ৩টা পর্যন্ত ভোটদানের হার ৫৩ দশমিক ৩২ শতাংশ।

৩ অক্টোবর ফলাফল। প্রত্যাশা মতোই কি জিতবেন মমতা বন্দ্যোপাধ্যায় নাকি ফের ইন্দ্রপতন। সেই দিকেই অধীর আগ্রহে তাকিয়ে থাকবে গোটা দেশ।

গত ৫ মে রাজ্যের মুখ্যমন্ত্রী পদে তৃতীয়বার শপথ নেন মমতা বন্দ্যোপাধ্যায়। যে কারণে আগামী ৫ নভেম্বরের মধ্যে তাকে বিধানসভার সদস্য হয়ে সাংবিধানিক শর্ত পূরণ করতে হবে। ভবানীপুর কেন্দ্র থেকে নির্বাচিত তৃণমূল বিধায়ক শোভনদেব চট্টোপাধ্যায় ২১ মে পদত্যাগ করেন। সেই আসনের উপনির্বাচনে প্রার্থী হয়েছেন মমতা।

খবর: আনন্দবাজার

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*