ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » উপজেলার খবর » মহেশখালীতে ‘কমিউনিটি পুলিশিং ডে’ উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা অনুষ্টিত
মহেশখালীতে ‘কমিউনিটি পুলিশিং ডে’ উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা অনুষ্টিত

মহেশখালীতে ‘কমিউনিটি পুলিশিং ডে’ উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা অনুষ্টিত

কক্সবাজার জেলা প্রতিনিধি:
কক্সবাজারের মহেশখালীতে বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে পালিত হয়েছে কমিউনিটি পুলিশিং ডে। “মুজিব বর্ষের পুলিশ নীতি – জনসেবা আর সম্প্রীতি” এই স্লোগানকে সামনে রেখে কমিউনিটি পুলিশ ফোরামের আয়োজনে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।
শনিবার (২৯ অক্টোবর) সকাল ১০ টায় মহেশখালীী থানা থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে র‍্যালী ও আলোচনা সভার মাধ্যমে মহেশখালী থানা প্রাঙ্গনে অনুষ্ঠানটি শুরু হয়।
মহেশখালী কমিউনিটি পুলিশের সভাপতি বিশিষ্ট রাজনীতিবিদ এম আজিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন- মহেশখালী কুতুবদিয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু তাহের ফারুকী, মহেশখালী থানার অফিসার ইনচার্জ প্রনব চৌধুরী, মহেশখালী থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মীর আব্দু রাজ্জাক, কমিউনিটি পুলিশের মহেশখালী উপজেলা সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা রিদোয়ান রাশেল, কুতুবজোম ইউপি চেয়ারম্যান এড শেখ কামাল, মহেশখালীী প্রেসক্লাবের সভাপতি আবুল বশর পারভেজ, মহেশখালীী উপজেলা প্রেসক্লাবের সভাপতি জে এইচ এম ইউনুস, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আঃ ন ম হাসান, প্রভাষক এহসানুল করিম, মহেশখালীী পৌর কাউন্সিলর জনি মং, সাইফুল ইসলাম রায়হান ।
এসময় বক্তারা বলেন, “মহেশখালী থানাকে শতভাগ নিরাপদ রাখতে জনগণের সহযোগীতা দরকার। পুলিশ জনতা, জনতাই পুলিশ এই স্লোগান নিয়ে সমাজে বিভিন্ন ধরনের অপরাধের প্রতিকার ও প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়া, জনগণকে সচেতন করা, আইনি সহায়তা দেওয়া এবং পুলিশ ও জনগণের সম্পৃক্ততা বৃদ্ধি করতে কাজ করে যাচ্ছে কমিউনিটি পুলিশ।”
এ অনুষ্ঠানে মহেশখালী প্রেসক্লাবের ও মহেশখালী উপজেলা প্রেসক্লাবের বিবিধ দায়িত্বশীল, জনপ্রতিনিধিসহ মহেশখালীর বিভিন্ন শ্রেণীপেশার সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।
এদিকে আলোচনা সভায় বিভিন্ন শ্রেণীপেশার মানুষ পুলিশী সেবা প্রাপ্তি সম্পর্কে পুলিশ কর্মকর্তাদের বিভিন্ন প্রশ্ন করেন। বিপরীতে সেইসব প্রশ্নের উত্তর দেন কর্মকর্তাগণ এবং জনগণকে পুলিশের পাশে থাকার অনুরোধ করেন।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com