Tuesday , 23 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

মাগুরার মহম্মদপুরে গোরস্থানের জমি নিয়ে সংঘর্ষে নিহত ১

মহম্মদপুর উপজেলা প্রতিনিধি, মাগুরা।     
 মাগুরার মহম্মদপুর উপজেলার বিনোদপুর-পিয়াদাপাড়া গ্রামে সামাজিক দলাদলির জেরে সোমবার রাতে মাসুদ শেখ (৩৬) নামে এক ভ্যান চালক খুন হয়েছে। সে ওই গ্রামের ইসমাইল শেখের ছেলে।
এলাকাবাসি জানায়, কবরস্থানের নামে কেনা জমি ঈদগাহে দান এবং কিছু জমি অন্যত্র বিক্রি করে দেয়ার ঘটনা নিয়ে পিয়াদাপাড়া গ্রামটি দুটি ভাগে বিভক্ত হয়ে পড়েছে। এর  পক্ষ কালাম মেম্বর এবং অপর পক্ষে নেতৃত্ব দিচ্ছেন নূর মোহাম্মদ। সর্বশেষ গত শুক্রবার ওই গ্রামের কৃষক নূরালির ক্ষেতের আখ ভেঙ্গে ফেলা এবং এর প্রতিবাদ করার ঘটনা নিয়ে মহম্মদপুর থানায় পালটা পালটি দুটি মামলা হয়েছে। যা নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা চলছিল।
এরই ধারাবাহিকতায় গত সোমবার সন্ধ্যায় মাতব্বর নূর মহম্মদ গ্রুপের ভ্যানচালক মাসুদ শেখ বিনোদপুর বাজার থেকে বাড়ী ফেরার পথে একাকি পেয়ে কালাম মেম্বরের  বাড়ীর সামনে থেকে কালাম গ্রুপের লোকজন কুপিয়ে মারাত্মক জখম করে। পরে এলাকাবাসি উদ্ধার করে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে নিয়ে গেলে সেখানেই তার মৃত্যু হয়। মৃত্যু সংবাদ পেয়ে নুর মোহাম্মদের লোকজন প্রতিপক্ষের বাড়ী-ঘরে হামলা চালায়। এ সময় ৩ টি বাড়ী ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। খবর পেয়ে মহম্মদপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এএসপি কামরুল হাসান,এএসপি(সার্কেল) অমিত হাসান শুভ্র এবং মহম্মদপুরের এসিল্যান্ড শেখ মহম্মদ রাসেল ঘটনা স্থলে আসেন। ঘটনাস্থল থেকে কালাম মেম্বর কে আটক করে পুলিশ।
 মহম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারক বিশ্বাস জানান, হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের আটকের চেষ্টা চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply