ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » চট্টগ্রাম বিভাগ » মাটিরাঙ্গায় পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের দলীয় সাম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ শুরু
মাটিরাঙ্গায়  পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের দলীয় সাম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ শুরু

মাটিরাঙ্গায় পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের দলীয় সাম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ শুরু

খাগড়াছড়ি :   বাংলাদেশ নির্বাচন কমিশন অফিস সুত্রে প্রকাশিত খবরে চলতি বছরের ডিসেম্বর মাসে পৌরসভার নির্বাচন অনুষ্টিত হবে।  এ খবর জানার পর থেকে খাগড়াছড়ির জেলার মাটিরাঙ্গা  পৌরসভায় সাম্ভাব্য মেয়র, কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর প্রার্থীরা নির্বাচনী মাঠে তৎপরতা শুরু করে দিয়েছেন। করোনাকালীন সময়ে প্রার্থীরা লোকজনের পাশে গিয়ে সাহায্য-সহযোগিতার হাত প্রসারিত করে ভোটারদের মন জয় করতে চাইছেন। তবে এখন নির্বাচনী মাঠে অনেক প্রার্থীই তৎপর থাকলেও মূল লড়াই এর এক তৃতীয়াংশই প্রার্থীই না থাকার সম্ভাবনা। কারণ ২০১৫ সালের পৌরসভা নির্বাচনে দেশে প্রথম বারের মতো দলীয় প্রতীকে নির্বাচন অনুষ্টিত হয়েছিল। তাই মূল নির্বাচনের পূর্বেই দলীয় মনোনয়ন পাওয়ার জন্য সাম্ভাব্য মেয়র প্রার্থীদের দলের মধ্যে লড়াই করে প্রার্থী হতে হবে। তফসিল ঘোষণার আগেই পৌরসভা নির্বাচনের প্রস্তুুতি নিচ্ছে আওয়ামী লীগ,। ইতিমধ্যে পৌর এলাকার প্রত্যন্তঞ্চলে পোষ্টার, ব্যানার ও বিলবোর্ড টাঙিয়ে ভোটারদের দৃষ্টি আকর্ষণের চেষ্টা চালিয়ে যাচ্ছেন মনোনয়ন প্রত্যাশী দলীয় প্রার্থীরা, শুধু তাই নয় হাট-বাজারে বিভিন্ন দোকানে নির্বাচনকে কেন্দ্র করে আলোচনা-সমালোচনার ঝড় বইছে।মাঠ পর্যায়ে পুরোদমে জনসংযোগের পাশাপাশি নিজ দলের উচ্চ পর্যায়ের নেতা ও স্থানীয় সংসদ সদস্যদের সঙ্গেও যোগাযোগ বৃদ্ধি করেছেন মেয়র ও কাউন্সিলর পদের সম্ভাব্য প্রার্থীরা। আর প্রার্থীদের বিশ্বাস, দলীয় ছায়া থাকলেই নির্বাচনে বিজয়ী হওয়া প্রায় ৫০ ভাগ নিশ্চিত। আর বাকি ৫০ ভাগ নিজের ইমেজ ও জনমত দিয়ে পার পেয়ে যাবেন। কেবল নির্বাচনী রাজনীতি নয়, স্থানীয়ভাবে বিভিন্ন পর্যায়ের রাজনীতিকে কেন্দ্র করে দলীয় রাজনীতিতেও শুরু হয়েছে বিভিন্ন হিসাব-নিকাশ। দলের প্রভাব ধরে রাখতে সরব হয়ে উঠেছেন ক্ষমতাশীল আওয়ামী লীগ। সম্ভাব্য প্রার্থীরা একদিকে যেমন এখন থেকেই গ্রামে, শিক্ষা প্রতিষ্ঠানে, মসজিদে ও বিভিন্ন ধরনের অনুষ্ঠানে যোগদানের মাধ্যমে বিভিন্ন প্রতিশ্রুতির মাধ্যমে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন। অন্যদিকে তেমনি দলীয় মনোনয়ন পেতে কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে ঘোরাঘুরি ও দৌড়ঝাঁপ চালিয়ে যাচ্ছেন। তবে আওয়ামী লীগ সমর্থীত প্রার্থীরা ভোটের আগেই দলীয় মনোনয়ন পাওয়াকেই বেশী প্রধান্য দিচ্ছেন।

 এবারের মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন না পেলেও কয়েকজন বিদ্রোহী প্রার্থী হিসাবে নির্বাচনী লড়াইয়ে অংশগ্রহণ করতে পারেন। পৌর নির্বাচনে আওয়ামীলীগ  থেকে ৬ জন প্রার্থী ইতিমধ্যে প্রার্থীতা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম এবং নির্বাচনী মাঠে যারা কাজ করছেন তারা হলেন- মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম হুমায়ুন মোরশেদ খান,  বর্তমান পৌর মেয়র, মোঃ সামছুল হক, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ন সাধারন সম্পদক মোঃ তাজুল ইসলাম, মাটিরাঙ্গা  পৌর আওয়ামীলীগের সভাপতি মোঃ হারুন ফরাজী, মাটিরাঙ্গা  পৌর আওয়ামীলীগের সাবেক সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম ও  খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সাধারনসম্পাদক মোঃ জহিরুল ইসলাম।

তবে প্রচারনার দিকদিয়ে যে ক’জন সম্ভাব্য  প্রার্থী রয়েছে তাদের মধ্যে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম হুমায়ুন মোরশেদ খান এগিয়ে রয়েছেন। আসন্ন পৌরসভা নির্বাচনে তিনিই জনগনের একজন যোগ্য প্রার্থী হিসাবে মেয়র নির্বাচিত হতে পারেন বলে অনেকে মনে করছেন।।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*