ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » মাতারবাড়ী পোর্ট চালু হলে বাংলাদেশ হবে গ্যাম চেঞ্জার শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা – সালমান এফ রহমান
মাতারবাড়ী পোর্ট চালু হলে বাংলাদেশ হবে গ্যাম চেঞ্জার শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা – সালমান এফ রহমান

মাতারবাড়ী পোর্ট চালু হলে বাংলাদেশ হবে গ্যাম চেঞ্জার শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা – সালমান এফ রহমান

ময়মনসিংহ প্রতিনিধি:
প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেন,গভীর সমুদ্রে মাতারবাড়ী পোর্ট চালু হয়ে গেলে বাংলাদেশ হবে গ্যাম চেঞ্জার। গত ৩৮ বছরে যেখানে মাথাপিছু আয় ছিল ৫০ থেকে ৫০০শ ডলার, সেখানে বর্তমানে বেড়ে হয়েছে ২৫৪০ ডলার। বিভিন্ন
আন্তজার্তিক সন্মেলনে আমাদের কাছে সবাই জানতে  চায় আমাদের এ বিশাল উন্নতির রহস্য কি ? আমরা বলি আমাদের প্রধানমন্ত্রীর সুচিন্তিত পরিকল্পনায় আমাদের এ উন্নতি হয়েছে।বৃহস্পতিবার ৯ নভেম্বর সকালে ময়মনসিংহ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ড্রাসি আয়োজিত ময়মনসিংহ অঞ্চলে শিল্পাউন্নয়নের সম্ভাবনা, সংকট ও সমাধান বিষয়ে এক মত বিনিময় সভায় তিনি একথা বলেন। ময়মনসিংহ চেম্বারের পরিচালক শংকর সাহার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গৃহায়ণ ও গনপুর্ত প্রতিমন্ত্রী শরীফ আহামদ এমপি, ময়মনসিংহ  সিটি মেয়র ইকরামুল হক টিটু, আনোয়ারুল আবেদীন তুহিন এমপি, কাজিম উদ্দিন ধনু এমপি,বাবেল গোলন্দাজ এমপি,মনিরা সুলতানা মনি এমপি,এড,জহিরুল হক খোকা , এহতেশামুল আলম, ডিডিএলজি গালিভ খান,প্রেসক্বাব সেক্রেটারী বাবুল হোসেন প্রমুখ।সভাপতিত্ব করেন এফবিসিসিআই ভাইস প্রেসিডেন্ট আমিনুল হক শামীম।সালমান এফ রহমান এমপি আরো বলেন, জিডিপি এখন ৪শ বিলিয়ন ডলার। ৯৬ সনে ক্ষমতায় এসে প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে বে-সরকারি খাতকে গুরুত্ব দেয়ায় আজ বিদ্যুৎ মোবাইল,টিভি,বিমান,ব্যাংক সহ অনেক খাত বে-সরকারি পর্যায়ে এগিয়ে চলেছে।
সরকার সহায়তা দিচ্ছে। নতুন অর্থনৈতিক অঞ্চল গড়ে উঠেছে। ডিজিটাল বাংলাদেশ এখন ১০ লক্ষ ফ্রি ল্যান্সার। প্রতিটি ইউনিয়নে এখন সাইবার অপটিক আছে। তিনি কৃষি ও মৎস্য জাত খাত উন্নতির সাথে এ অঞ্চলে প্রক্রিয়াজাত শিল্পের উপর জোর ও নতুন অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করা হবে বলে জানান।তিনি আরো বলেন ৪র্থ শিল্প বিপ্লব দেশকে উন্নয়নের শিখরে নিয়ে যাবে বলে তিনি  আশাবাদ ব্যক্ত করেন। স্বাগত বক্তব্যে এফবিসিসিআইর ভাইস প্রেসিডেন্ট ময়মনসিংহ চেম্বারের সভাপতি আমিনুল হক শামীম বলেন,ক্ষুদ্র উদ্যোক্তাদের জন্য একটি বিসিক শিল্প নগরী গড়ে তোলার পাশাপাশি ময়মনসিংহে বেক্সিমকোর একটি কারখানা স্থাপনের দাবী জানান। ময়মনসিংহ থেকে ঢাকা যেতে গাজীপুর চৌরাস্তা পর্যন্ত একঘন্টা সময় লাগলেও তারপর ঢাকা যেতে ৩/৪ ঘন্টা সময় লাগে। এ ব্যাপারে পদক্ষেপ নেয়ার জন্য প্রধানমন্ত্রীর উপদেষ্টার দৃষ্টি আকর্ষণ করেন।বিশেষ অতিথি শরীফ আহামদ এমপি প্রধানমন্ত্রীর উপদেষ্টার দৃষ্টি আকর্ষণ করে বলেন,আপনার সুদৃষ্টি থাকলে এ অঞ্চলে বৃহৎ শিল্প কারখানা গড়ে উঠবে।মেয়র ইকরামুল হক টিটু বলেন, ময়মনসিংহ অঞ্চলে বিচ্ছিন্ন ভাবে শিল্প কারখানা গড়ে উঠছে। তিনি  বৃহৎ শিল্প কারখানা গড়ে তোলার আহ্বান জানান।
   এছাড়াও বিভিন্ন ব্যবসায়ী নেতৃবৃন্দ, মিনিস্টার গ্রূপ,বাদশা গ্রুপ,মহিলা উদ্যোক্তা, রিয়েল এস্টেট ব্যবসায়ীগন অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com