Sunday , 3 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
মাদারীপুরে স্থানীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী আন্দোলনের অভিজ্ঞতা বিনিময় কর্মশালা অনুষ্ঠিত
--প্রেরিত ছবি

মাদারীপুরে স্থানীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী আন্দোলনের অভিজ্ঞতা বিনিময় কর্মশালা অনুষ্ঠিত

মাদারীপুর প্রতিনিধি:
মাদারীপুরে শুক্রবার (৮ ডিসেম্বর) সকাল ৯ টায় জেলার হর্টিকালচার সেন্টারে এই আয়োজন করেন সচেতন নাগরিক কমিটি (সনাক),  দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনের ফলে স্থানীয় পর্যায়ে মানুষের মধ্যে দুর্নীতিবিরোধী সচেতনতা ও চাহিদা তৈরি হয়েছে, স্থানীয় কর্তৃপক্ষ সেবাদানের বিষয়ে আরো সংবেদনশীল হচ্ছে, ‘‘দুর্নীতির বিরুদ্ধে একসাথে” এই স্লোগানে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), মাদারীপুর এর আয়োজনে স্থানীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী আন্দোলনের অভিজ্ঞতা বিনিময় বিষয়ক কর্মশালায় বক্তাগণ এসব কথা বলেন। আন্দোলনের বিভিন্ন অভিজ্ঞতা বিনিময় করেন ও এই আন্দোলনকে আরো ফলপ্রসূ করার করণীয় নিয়ে আলোচনা করেন। সনাকের, ইয়েস ও এসিজিসদস্যবৃন্দ মিলে মোট ১২০ জন কর্মশালায় অংশগ্রহণ করেন।
উক্ত কর্মশালায় উপস্থিত ছিলেন সনাক সদস্য এনায়েত হোসেন নান্নু, এম আর মুর্তজা, আঞ্জুমান জুলিয়া, মকবুল হোসেন ইয়েস দলনেতা আবু তালেব চৌকিদার সহ এসিজি’র সজিব আকন, ইমরান হোসেন প্রমুখ।
সনাকের অনুপ্রেরণায় গঠিত ইয়ুথ এনগেজমেন্ট অ্যান্ড সাপোর্ট (ইয়েস) ও অ্যাক্টিভ সিটিজেন্স গ্রুপ (এসিজি) এর সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন। সনাক সভাপতি খান মো. শহীদ এর সভাপতিত্বে উপস্থিতিগণ দুর্নীতিবিরোধী সামাজিক  সনাক সদস্য শাহাদাত হোসেন লিটন এর সঞ্চালনায় সকল গ্রুপের সদস্যবৃন্দ বিভিন্ন পর্যায়ে আলোচনা করেন। সনাকের সদ্য সাবেক সভাপতি ইয়াকুব খান শিশির তার সমাপনী বক্তব্যে অভিজ্ঞতা বিনিময় কর্মশালাটি সফল্যমন্ডিত করে তোলার জন্য সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

About Syed Enamul Huq

Leave a Reply