ব্রেকিং নিউজ
Home » প্রচ্ছদ » মালদ্বীপে ঢাকা ট্রেডার্সের ইফতার পার্টিতে যেন প্রবাসীদের মিলনমেলা
মালদ্বীপে ঢাকা ট্রেডার্সের ইফতার পার্টিতে যেন প্রবাসীদের মিলনমেলা

মালদ্বীপে ঢাকা ট্রেডার্সের ইফতার পার্টিতে যেন প্রবাসীদের মিলনমেলা

মালদ্বীপ সংবাদদাতাঃ- সমুদ্র সৈকতের সাদা বালি আর ওপরে ভেদ করা নীল আকাশ এবং কি চোখের জলের মতো পরিষ্কার জল রাশি হাজারো পর্যটকের মন ভোলানো দ্বীপরাষ্ট্রটিতে প্রবাসী কর্মী ছাডাও রয়েছে বহুল বাংলাদেশী ব্যবসায়িক প্রতিষ্ঠান। করোনাকালীন সময়ে এই সকল ব্যবসায়িক প্রতিষ্ঠান নির্দিষ্ট নিয়মের মধ্যে পরিচালিত হলেও, অধিকাংশ প্রবাসী ব্যবসায়ীরা ভর্তুকি দিয়ে প্রতিষ্ঠান ধরে রেখেছেন, আবার অনেকেই ভর্তুকি দিতে না পারায় প্রতিষ্ঠান বিক্রি করে দেশে চলে গেছেন। আবার কেউ কেউ পেশা পরিবর্তন করে অন্য পেশায় যোগও দিয়েছেন। তেমনি করোনার ধকল কাটিয়ে টিকে থাকা একটি বাংলাদেশী প্রতিষ্ঠান ঢাকা ট্রেডার্স ও টপ ট্রেডিং প্রাইভেট লিমিটেড।
করোনার ধকল কাটিয়ে আবারও ব্যস্ত সময় পার করছেন মালদ্বীপের বাংলাদেশি ব্যবসায়িক প্রতিষ্ঠান ও বিভিন্ন কমিউনিটি। রমজান মাসজুড়ে প্রতিদিনই বিভিন্ন সংগঠনের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ইফতার মাহফিল। দীর্ঘ দুই বছরের বেশি সময় পর ইফতার অনুষ্ঠান ঘিরে উৎসবে মেতে উঠেছেন মালদ্বীপে প্রবাসী বাংলাদেশি ও কমিউনিটির বিভিন্ন সংগঠন। রমজান মাসজুড়ে প্রতিদিনই আয়োজন করা হচ্ছে ইফতার মাহফিল, ব্যবসায়িক, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের ব্যানারে করোনার আগের সময়ের মতো সমবেত হচ্ছেন প্রবাসী বাংলাদেশি ও কমিউনিটির নেতারা। করোনার ধকল কাটিয়ে আবারও আগের মতো একসঙ্গে ইফতারে সামিল হতে পেরে খুশি প্রবাসীরা। মালদ্বীপে করোনা বিধিনিষেধ উঠে যাওয়ায় একেকটি ইফতার অনুষ্ঠান যেন হয়ে উঠেছে প্রবাসীদের মিলনমেলা। রমজান মাস জুড়েই ইফতার অনুষ্ঠান ঘিরে উৎসবের পরিবেশ বিরাজ করছে পুরো মালদ্বীপ প্রবাসীদের মাঝে।
ঢাকা ট্রেডার্স’র ম্যনাজিং ডিরেক্টর মোঃ বাবুল হোসেন এর ইফতার পার্টি ছিলো এক অনন্য নিদর্শন, সমস্ত কিছুই যেন চলে ঘড়ির সময় ধরে। এখানে আসার সময় পথের দুধারের দৃশ্য খুবই মনোরম। এ যেন এক স্বপ্নরাজ্য। দূরে দূরে দিগন্তে সবুজ ঝাউ এর জঙ্গলে ভরা আর তার পাশেই রয়েছে বিশাল নীল জল রাশি। মাথার ওপর উজ্জ্বল নীল আকাশ, তাতে টুকরো টুকরো সাদা মেঘের ছোঁয়া, তকালেই চোখে আরাম দেয়, প্রাণে বয়ে আনে শান্তির সুর। সবুজ ঘাসে ছাওয়া উপত্যকার মাঝে ছোট ছোট কটেজগুলি যেন ছবির মতো আঁকা। কটেজের সামনে ফুলের টবে সাজিয়ে রাখা গাছগুলি আর ছোটো কাঠের চেয়ার দিয়ে সাজানো বসার জায়গা। দেখলে বোঝা যায় এই জীবনযাত্রায় কোনো বাহুল্য বা আড়ম্বর নেই, আছে সহজ ছন্দ। আছে প্রকৃতির সাথে তাল মিলিয়ে চলার একাত্ম বোধ।
স্থানীয় সময় বিকেল ৬টায় মালদ্বীপের রাজধানী মালে’র লোনুজিয়ারা পার্কে ইফতার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব ও দূতালয় প্রধান জনাব মোঃ সোহেল পারভেজ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দূতাবাসের তৃতীয় সচিব মোঃ মিজানুর রহমান সহ দূতাবাসের সকল কর্মকর্তা কর্মচারী বৃন্দ।
এছাড়াও উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী শিক্ষক মীর সাইফুল ইসলাম, মালদ্বীপ আ’লীগের সভাপতি মোঃ দুলাল মাতবর, মালদ্বীপ আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ দুলাল হোসেন, ফোর এল ইন্টারন্যাশনাল এর ম্যনাজিং ডিরেক্টর মোঃ হাদিউল ইসলাম, এনবিএল মানি ট্রান্সফার প্রাইভেট লিমিটেডের ডিরেক্টর মোঃ হান্নান খান কবির, সিও মাসুদুর রহমান ইউএস বাংলা এয়ারলাইনসের কর্মকর্তা শরিফুল ইসলাম, মোঃ নাসির হোসেন, বিশিষ্ট ব্যবসায়িক জহিরুল ইসলাম, মোঃ মুজিবুর রহমান, মোঃ আলিম দুরানী, মোঃ শাহ আলাম, মোঃ জাকির হোসেন, মোঃ কদ্দুস এবং মালদ্বীপে বসবাসরত চিকিৎসক, প্রকৌশলী, ব্যাংকার, ব্যবসায়ী, সাংবাদিক সহ বিভিন্ন পেশার প্রবাসী ও বিভিন্ন কমিউনিটির সদস্য বৃন্দ।
ঢাকা ট্রেডার্সের ম্যনাজিং ডিরেক্টর মোঃ বাবুল হোসেন আমন্ত্রিত সকল অতিথিদের স্বাগত জানান এবং ইফতারের বিভিন্ন টেবিলে ঘুরে তাদের সঙ্গে শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন, এবং সবাইর উদ্দেশ্যে বলেন আমার জন্য দোয়া করবেন যাতে দেশ ও প্রবাসীদের কল্যাণে নিজেকে নিয়োজিত রাখতে পারি। এছাড়া উপস্থিত সবাই একে অন্যের সঙ্গে অগ্রিম ঈদের শুভেচ্ছা বিনিময় করেন
সবশেষে, আল কোরান থেকে তাত্পর্যপূর্ণ তিলাওয়াত করেন মালদ্বীপীয়ান বংশদ্ভূত আনা মোহাম্মদ।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com