Friday , 19 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
মালয়েশিয়ার নবনির্বাচিত প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন

মালয়েশিয়ার নবনির্বাচিত প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন

অনলাইন ডেস্ক:

মালয়েশিয়ার নবনির্বাচিত প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার মালয়েশিয়ার প্রধানমন্ত্রীকে লেখা এক অভিনন্দন বার্তায় শেখ হাসিনা বলেন, মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করায় বাংলাদেশের সরকার ও জনগণের এবং আমার পক্ষ থেকে আপনাকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।

প্রধানমন্ত্রীর প্রেসউইংয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এই উচ্চ পদে আপনার নির্বাচন আপনার দেশের জন্য আপনার দূরদর্শী নেতৃত্ব, প্রজ্ঞা এবং দীর্ঘ সময়ের ত্যাগের প্রতি মালয়েশিয়ার জনগণের আস্থার সুস্পষ্ট বহিঃপ্রকাশ। আপনার অনন্য সাধারণ নেতৃত্বে মালয়েশিয়া অব্যাহতভাবে সমৃদ্ধির পথে এগিয়ে যাবে।

শেখ হাসিনা উল্লেখ করেন, ২০২২ সাল বাংলাদেশ-মালয়েশিয়া বন্ধুত্বের জন্য একটি বিশেষ বছর। কারণ উভয় দেশ কূটনৈতিক সম্পর্ক স্থাপনের ৫০ বছর পূর্তি উদযাপন করছে। তিনি কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন ১৯৭২ সালে প্রথম মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ হিসেবে মালয়েশিয়া বাংলাদেশকে স্বীকৃতি দিয়েছিল। এর পর থেকে দুই দেশ অভিন্ন বিশ্বাস, ভ্রাতৃত্ব এবং সহযোগিতার ভিত্তিতে চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক উপভোগ করছে।

প্রধানমন্ত্রী বলেন, তিনি মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রীর সাথে দ্বিপাক্ষিক, আঞ্চলিক এবং বৈশ্বিক প্রেক্ষাপটে পারস্পরিক কল্যাণে দু’দেশের স্বার্থে ঘনিষ্ঠভাবে কাজ করার অপেক্ষায় রয়েছেন। প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমের সুস্বাস্থ্য, দীর্ঘ জীবন এবং ভ্রাতৃপ্রতীম মালয়েশিয়ার জনগণের সুখ, শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।

সূত্র: সংবাদ বিজ্ঞপ্তি, প্রধানমন্ত্রীর প্রেসউইং

About Syed Enamul Huq

Leave a Reply