ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » মিশিগানে বাক-বিতন্ডায় বন্ধ হল কনস্যুলেট সেবা
মিশিগানে বাক-বিতন্ডায় বন্ধ হল কনস্যুলেট সেবা

মিশিগানে বাক-বিতন্ডায় বন্ধ হল কনস্যুলেট সেবা

 নিউ ইয়র্ক প্রতিনিধি: যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের ডেট্রয়েটে ভ্রাম্যমাণ কনস্যুলেট সেবা প্রদানকালে বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব মুহাম্মদ আব্দুল হাই মিল্টনের সাথে প্রবাসীদের বাক-বিতন্ডার ঘটনায় কনস্যুলেট সেবা বন্ধ করেছে দূতাবাস। স্থানীয় সময় রবিবার রাত ১০টার দিকে ডেট্রয়েট ডাউনটাউন নদীর পাড়ে এ ঘটনাটি ঘটে। সোমবার বিকেলে কনস্যুলার ক্যাম্পের স্থানীয় আয়োজকরা এক সংবাদ সম্মেলন ডেকে এসব তথ্য জানিয়েছেন। এ খবর জানিয়েছেন মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস।
সংবাদ সম্মেলনে বলা হয়, সচিব মিল্টনসহ দূতাবাস কর্মকর্তারা রবিবার রাতে ডেট্রয়েট ডাউনটাউন নদীর পাড়ে ঘুরতে যান। মিশিগানে স্থায়ী কনস্যুলেট অফিসের দাবিতে স্মারকলিপি দেওয়ার জন্য নদীর পাড়ে যান ৭-৮ জনের একটি দল সেখানে যান। দূতাবাস সচিব মিল্টন নদীর পাড়ে স্মারকলিপি গ্রহণ করতে অনীহা প্রকাশ করে দূতাবাসের অফিসিয়াল ই-মেইলে পাঠানোর পরামর্শ দেন। এতে ক্ষেপে যান তারা। তারা মিল্টনকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। একপর্যায়ে তাকে মারধরের জন্য চড়াও হন। এ ঘটনায় ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসের নির্দেশে ভ্রাম্যমাণ কনস্যুলার সেবা বন্ধ করে দেওয়া হয়।
সংবাদ সম্মেলনে আরও বলা হয়, দূতাবাস সচিবকে হেনস্তার ঘটনায় কমিউনিটির বড় ক্ষতি হয়েছে। ভোগান্তি বেড়েছে বাংলাদেশি পাসপোর্টধারীদের। ওয়াশিংটনস্থ বাংলাদেশ দূতাবাস থেকে জানানো হয়েছে ঘটনাস্থলে সচিব মুহাম্মদ আব্দুল হাই মিল্টনকে কোন রকম শারীরিক হেনস্তা করা হয়নি। তার সাথে কিছু সংখ্যক প্রবাসীদের শুধু বাক-বিতন্ডা
হয়েছে। তবে ওয়াশিংটনস্থ বাংলাদেশ দূতাবাস কর্তৃপক্ষ বিষয়টি তদন্ত করছেন বলে জানা গেছে।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com