ব্রেকিং নিউজ
Home » প্রচ্ছদ » মোদির খোঁচায় সরব সোনিয়া, জবাব দেননি রাহুল
মোদির খোঁচায় সরব সোনিয়া, জবাব দেননি রাহুল
--ফাইল ছবি

মোদির খোঁচায় সরব সোনিয়া, জবাব দেননি রাহুল

অনলাইন ডেস্ক:

স্বাধীনতা দিবস উপলক্ষে সোমবার দেওয়া ভাষণে দুর্নীতি ও পরিবারতন্ত্র নিয়ে বিরোধীদের খোঁচা দিয়ে বক্তব্য দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ আক্রমণে প্রতিক্রিয়া জানিয়েছেন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী। তবে তাঁর ছেলে দলের নেতা রাহুল গান্ধী কোনো মন্তব্য করেননি।

দিল্লির লালকেল্লায় দেওয়া ভাষণে নরেন্দ্র মোদি বলেন, ‘দুর্নীতি ঘুণপোকার মতো দেশকে ধ্বংস করে দিচ্ছে।

দুর্নীতির বিরুদ্ধে লড়াই করতে হবে, একে উপড়ে ফেলতে হবে। ’

কংগ্রেসকে আক্রমণ করতে প্রায়ই ‘ভাই-ভাতিজাবাদ, পরিবারবাদ’ স্লোগান ব্যবহার করে থাকে বিজেপি। সেই দিকে ইঙ্গিত করে মোদি বলেন, “‘ভাই-ভাতিজাবাদ, পরিবারবাদ’ শুধু রাজনীতিতেই সীমাবদ্ধ নয়, বেশ কিছু প্রতিষ্ঠানে এর ছায়া রয়েছে। বেশ কিছু প্রতিষ্ঠান পরিবারতন্ত্রের কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে। আমাদের মেধা ও জাতির সক্ষমতা ক্ষতিগ্রস্ত হয়েছে এবং দুর্নীতি বেড়েছে। ”

মোদির বক্তব্যের প্রসঙ্গে রাহুল গান্ধী বলেন, ‘আমি এসব বিষয়ে মন্তব্য করতে চাই না। সবাইকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা। ’

এদিকে মোদির ভাষণের কথা উল্লেখ না করে সোনিয়া গান্ধী বলেন, যদি কেউ মহাত্মা গান্ধী, জওহরলাল নেহরুর মতো স্বাধীনতা সংগ্রামের নেতাদের ভাবমূর্তি নষ্ট করতে চায়, তবে জাতীয় কংগ্রেস তা সহ্য করবে না।

স্বাধীনতা দিবসের বক্তব্যে কংগ্রেস নেত্রী আরো বলেন, ‘সরকার নিজেদের স্বার্থে ইতিহাস বিকৃত করতে চাইছে। ৭৫ বছর ধরে দূরদর্শী সব নেতা ভারতে মুক্ত এবং স্বচ্ছ নির্বাচন প্রক্রিয়ার ভিত তৈরি করেছেন, তাঁদের অবদান খাটো করে দেখাতে চাইলে তা সহ্য করা হবে না। ’

সূত্র : এনডিটিভি ও আনন্দবাজার

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com