ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » মৌলভীবাজারে নানা আয়োজনে মহান স্বাধীনতা দিবস পালিত
মৌলভীবাজারে নানা আয়োজনে মহান স্বাধীনতা দিবস পালিত

মৌলভীবাজারে নানা আয়োজনে মহান স্বাধীনতা দিবস পালিত

মৌলভীবাজার প্রতিনিধি::
মৌলভীবাজারে নানা আয়োজনে মধ্যে দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। দিনটি উপলক্ষে শনিবার (২৬ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে মৌলভীবাজার কেন্দ্রীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে শহিদদের স্মরনে পুষ্পস্তবক অর্পন করা হয়।
ধারাবাহিকভাবে জেলা প্রশাসন, স্থানীয় সংসদ সদস্যরা, পুলিশ প্রশাসন, রাজনৈতিক দল, সামাজিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠান, প্রেসক্লাব ও অনলাইন প্রেসক্লাব এর পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।
এসময় উপস্থিত ছিলেন-মৌলভীবাজার রাজনগর-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, সংরক্ষিত নারী সংসদ সদস্য সৈয়দা জোহুরা আলাউদ্দিন, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মিছবাহুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, মৌলভীবাজার পৌরসভার মেয়র মোঃ ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ কামাল হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা রহমান প্রমূখ।
পরে জেলা স্টেডিয়ামে সকাল সাড়ে ৮টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।শতাধিক ছাত্র-ছাত্রী জাতীয় সঙ্গীত পরিবেশন করেন এবং বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়। কুচকাওয়াজ ও শারিরীক কসরত প্রদর্শনী অনুষ্ঠিত হয় অংশ। সব শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
এছাড়াও সূর্যোদয়ের সাথে সাথে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে জেলা সদরের স্মৃতিসৌধে, বঙ্গবন্ধু ম্যুরালে এবং স্থানীয় বধ্যভূমিতে নির্মিত স্মৃতিসৌধে জেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, অতিরিক্ত জেলা প্রশাসকগণসহ জেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
এদিকে জেলা পুলিশের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি জানানো হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনের আনুষ্ঠানিকতা শুরু হয়। দিবসটি উপলক্ষে সকিল ৫.৫১ মিনিটে পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়ার নেতৃত্বে কেন্দ্রীয় শহিদ স্মৃতিসৌধে এবং ৬.১০ মিনিটে শাহ মোস্তাফা রোডে অবস্থিত গণকবরে পুষ্পস্তবক অর্পণ করে স্বাধীনতা যুদ্ধের মহান শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) হাসান মো: নাসের রিকাবদার, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) সুদর্শন কুমার রায়, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো: জিয়াউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) এ,বি,এম মুজাহিদুল ইসলাম পিপিএম, জেলা বিশেষ শাখার ডিআইও-১ মো: আব্দুল হাই চৌধুরী, ডিআইও-২ মোহাম্মদ আবুল হোসেন, সদর মডেল থানার অফিসার ইনচার্জ ইয়াছিনুল হক, ট্রাফিক পুলিশের টিআই (প্রশাসন) মো: মাহফুজ আলম ও জেলার বিভিন্ন পদমর্যাদার পুলিশ অফিসার ও পুলিশ সদস্যবৃন্দ।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com