Monday , 6 February 2023
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
রংপুর সিটি নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হচ্ছে : ডালিয়া
--সংগৃহীত ছবি

রংপুর সিটি নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হচ্ছে : ডালিয়া

অনলাইন ডেস্ক:

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া বলেছেন, ‘সিটি করপোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হচ্ছে। নির্বাচন নিয়ে কোনো ধরনের জটিলতা বা আশঙ্কা নেই। ’

রংপুর লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে মঙ্গলবার সকাল পৌনে ১০টার দিকে ভোট দেওয়ার পর তিনি এমন কথা বলেন। নৌকার এই প্রার্থী বলেন, আমি বিপুল ভোটে জয়লাভ করব ইনশাআল্লাহ।

তিনি আরো বলেন, ‘ইভিএম পদ্ধতি নিয়ে সবারই প্রশ্নবোধক চিহ্ন ছিল, তবে এসে দেখলাম জনগণ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিচ্ছেন। আমি মনে করি, আগামী জাতীয় নির্বাচনেও এই পদ্ধতিতে ভোট নেওয়া উচিত। খুব সহজেই ইভিএমে ভোট দেওয়া যায়। ’

কনকনে শীতের মধ্যে মঙ্গলবার সকাল সাড়ে ৮টা থেকে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোট দেওয়া শুরু হয়েছে, যা চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। এই সিটিতে ভোট হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে। এবার মোট ভোটার চার লাখ ২৬ হাজার ৪৭০ জন। এর মধ্যে পুরুষ দুই লাখ ১২ হাজার ৩০৩ জন এবং মহিলা দুই লাখ ১৪ হাজার ১৬৬ জন। হিজড়া ভোটার আছেন একজন। মেয়র পদে ৯ জন, কাউন্সিলর পদে ১৮৩ জন, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৬৮ জন অর্থাৎ তিনটি পদে সর্বমোট ২৬০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। করপোরেশনের ৩০ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে জাহাঙ্গীর আল তোতা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থী ছাড়াও প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থী লতিফুর রহমান মিলন, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আমিরুজ্জামান পিয়াল, বাংলাদেশ কংগ্রেসের আবু রায়হান, খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মণ্ডল রাজু, জাসদের শফিয়ার রহমান, জাকের পার্টির খোরশেদ আলম খোকন এবং আরেক স্বতন্ত্র প্রার্থী মেহেদী হাসান।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com